আলাপ:রবীন্দ্র সরোবর, কলকাতা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

ক্লিন আপের ট্যাগটি মূল নিবন্ধ পাতায় দেখা যাচ্ছে না। পরিবর্তন পাতাটি দেখে মনে হচ্ছে, এটি ইনস্টিটিউট অফ কালচার সংক্রান্ত। তাই কি? --অর্ণব দত্ত ০৫:৫৩, ১৯ মে ২০০৯ (UTC)

দুঃখিত, দেখা যাচ্ছে। আমারই ভুল। তবে এই অংশের ক্লিন আপের বিষয়টা একটু বলে দিলে সুবিধা হয়। --অর্ণব দত্ত ০৫:৫৪, ১৯ মে ২০০৯ (UTC)
এ অনুচ্ছেদে অনেক তথ্য আছে যার অবশ্যই তথ্যসূত্র প্রয়োজন। এর একটি হল, ১৯৫০-এর দশকে এই স্টেডিয়ামটি নির্মিত হয় এবং বর্তমানে এটি সম্পূর্ণ অডিও-ভিস্যুয়াল প্রশিক্ষণ সুবিধা সম্বলিত কলকাতার প্রথম স্টেডিয়াম।
নিবন্ধের বিষয় ছাড়াও এ অনুচ্ছেদে অন্য বিষয়ের এবং এ বিষয়ের সাথে সম্পর্কিত না এমন কিছু নিয়ে আলোকপাত করা হয়েছে। যেমন, ১৯৩৫ সালে আন্তর্জাতিক বৌদ্ধ সংগঠন নিপ্পনজান ম্যোয়োহোজি-এর প্রতিষ্ঠাতা নিচিদাৎসু ফুজি কর্তৃক এই মন্দিরটি প্রতিষ্ঠিত হয়। সন্ন্যাসীরা এখানে জাপানি ভাষায় প্রার্থনা করেন; অতি প্রত্যুষে শোনা যায় ডঙ্কানিনাদ। প্রার্থনার সময়ও এই মন্দিরে প্রবেশাধিকারে কোনো নিষেধাজ্ঞা নেই। মূল মন্দিরের বাইরে একটি স্তম্ভে জাপানি ভাষায় শান্তির বাণী খোদিত এবং বিশ্বাসের প্রতীক হিসেবে একজোড়া সিংহমূর্তি স্থাপিত। জাপানিরা এই মূর্তিকে বলেন কোমা-ইনু (সিংহ-কুকুর)।
অনুচ্ছেদের শিরোনাম হতে পারে রবিন্দ্র সরোবরের উল্লেখযোগ্য স্থান ও স্থাপনা, এবং তা বুলেট দিয়ে না লিখে প্যারা করে লেখা যেতে পারে।--বেলায়েত (আলাপ | অবদান) ০৪:২৫, ২০ মে ২০০৯ (UTC)
এই নিবন্ধের যাবতীয় তথ্য ইংরেজি উইকিপিডিয়া থেকে নেওয়া। সেখানে যে তথ্যসূত্র ছিল না তা এখানেও দিতে পারিনি। অন্য বিষয়দুটি আপনার পরামর্শ মতো কাজ করার চেষ্টা করছি। --অর্ণব দত্ত ০৬:৫৩, ২০ মে ২০০৯ (UTC)
অন্য কোনো বইতে তথ্যসূত্র পাওয়া যায় কিনা দেখছি। --অর্ণব দত্ত ০৬:৫৫, ২০ মে ২০০৯ (UTC)