আলাপ:ভরত (দ্ব্যর্থতা নিরসন)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

হিন্দু পুরাণে চারজন ভরত রয়েছেন সম্রাট ভরত, রামানুজ ভরত, জড়ভরত ও ভরত মুনি। ইংরেজি উইকিপিডিয়ায়ে চারজনের উপর পৃথক পৃষ্ঠা রয়েছে:

এই নিবন্ধটি দ্ব্যর্থতানিরসন পাতা করে প্রত্যেকের উপর আলাদা নিবন্ধ সৃষ্টি করার অনুরোধ রাখছি। --অর্ণব দত্ত (talk) ১৩:১৫, ১ জানুয়ারি ২০১০ (UTC)

সম্রাট ভরত সংক্রান্ত নিবন্ধ সৃষ্টির ভার আমিই নিচ্ছি। --অর্ণব দত্ত (talk) ১৩:১৭, ১ জানুয়ারি ২০১০ (UTC)

জড়ভরত: তথ্যসংশোধন সহায়িকা[সম্পাদনা]

পৌরাণিকা: বিশ্বকোষ হিন্দুধর্ম অনুসারে,

জড়ভরত: "ঋষভ দেবের ছেলে ভরত হরিণ হয়ে জন্মে মারা যান এবং তারপর এক ব্রাহ্মণের দ্বিতীয়া স্ত্রীর গর্ভে জাতিস্মর হয়ে জন্মান এবং যাতে আর অধোগতি না হয় সেই জন্য সম্পূর্ণ অনাসক্তভাবে জীবন কাটাতে থাকেন। জড়বুদ্ধি উন্মত্তের মতো থাকতেন, জড়িত স্বরে কথা বলতেন এবং কাজকর্মে বিমুখ ছিলেন বলে জড়ভরত নামে পরিচিত হন। এই অবস্থা হলেও শাস্ত্রে অগাধ জ্ঞান ছিল।" ...

তথ্যসূত্র: অমল কুমার বন্দ্যোপাধ্যায়, পৌরাণিকা: বিশ্বকোষ হিন্দুধর্ম, প্রথম খণ্ড, ফার্মা কেএলএম প্রাঃ লিঃ, পৃ. ৫৬৪

উপরিউক্ত তথ্যের আলোকে নিবন্ধে উল্লিখিত জড়ভরত সংক্রান্ত তথ্য সংশোধনের অনুরোধ করা হচ্ছে। --অর্ণব দত্ত (talk) ১৩:২৮, ১ জানুয়ারি ২০১০ (UTC)

ইংরেজি উইকিপিডিয়াতে পুরো গল্পটি দেওয়া আছে। তবে সেখানে কোনো তথ্যসূত্র ব্যবহৃত হয়নি। --অর্ণব দত্ত (talk) ১৩:৩০, ১ জানুয়ারি ২০১০ (UTC)

বিষয়বস্তু[সম্পাদনা]

দ্ব্যর্থতা নিরসনকারী পাতা শুধুমাত্র লিংক দেওয়ার জন্য। খুব বেশি বিস্তারিত বিবরণ এখানে থাকে না। তাই পৃথক নিবন্ধগুলো তৈরি করে বিস্তারিত কন্টেন্ট সেখানে সরিয়ে নেওয়ার অনুরোধ। — তানভির আলাপ অবদান ১৪:২২, ১ জানুয়ারি ২০১০ (UTC)

যেহেতু এখনই সবগুলি নিবন্ধ সৃষ্টি হয়নি, তাই বিষয়বস্তু মুছে না ফেলাই উচিত। সবগুলি হয়ে গেলে দ্ব্যর্থতানিরসন পাতার আকারে পাতাটি সাজিয়ে নিলেই চলবে। --অর্ণব দত্ত (talk) ১৪:৩৬, ১ জানুয়ারি ২০১০ (UTC)
এখনই মোছা হবে না, তবে যথাসম্ভব দ্রুত তৈরি করে সরিয়ে নেওয়াটা উত্তম। — তানভির আলাপ অবদান ১৪:৩৯, ১ জানুয়ারি ২০১০ (UTC)

I was also thinking about Bharat Muni and saw that it was already on the en disambig page. Probably you guys have already seen that page. Please also add the onther entries from there en:Bharat (disambiguation). --user:Dr.saptarshi