আলাপ:বিগ পেইন্টিং নাম্বার ৬

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

শিরোনাম

নিবন্ধের শিরোনাম বিগ পেইন্টিং নাম্বার ৬ হওয়া উচিত! আপনার মতামত কি শাহাদাত ভাই?  মাসুম ইবনে মুসা  কথোপকথন ১৩:২১, ৪ নভেম্বর ২০১৫ (ইউটিসি)

হ্যাঁ, ভাইয়া ঠিক ধরেছেন। আমিও এটা তৈরি করার পরে এমনটা মনে হয়েছে। আপনি পরিবর্তন করে দিলে খুশি হতাম! -- শাহাদাত সায়েম (আলাপ) ১৩:৩৩, ৪ নভেম্বর ২০১৫ (ইউটিসি)

বট ট্রান্সলেশন[সম্পাদনা]

Gnome-edit-redo.svgশাহাদাত সায়েম: নিবন্ধটিতে যান্ত্রিক অনুবাদের প্রভাব অত্যন্ত প্রবল। ব্যাক্য পড়ে অর্থ উদ্ধার অনেকাংশেই দূরহ। তবে আপনার কাজ ভালো হচ্ছে। আশাকরি কিছুদিনের মধ্যেই ঠিক হয়ে যাবে। আমরা সবাই যান্ত্রিক অনুবাদের সাহায্য নিয়ে থাকি কিন্তু নিবন্ধ তৈরির পর নিজে একবার পড়ে নেবেন, তাহলে দেখবেন নিজের কাছেই অনেক বাক্যের ভুল ধরা পড়ছে। আমি একটু ঠিক করার চেষ্ঠা করেছি, এখানে দ্বিতীয় অনুচ্ছেদে দেখুন। এখানে, “It set a record auction price for a painting by a living American artist when it sold for $60,000 in 1970.”-এর প্রেক্ষিতে আপনার অনূদিত বাক্য ছিল, “১৯৭০ সালে এই পেইন্টিং এর জন্য $৬০,০০০ এ বিক্রি করে এই আমেরিকান শিল্পী একটি রেকর্ড নিলাম মূল্য নির্ধারণ করেন।” যা মূলত যান্ত্রিক অনুবাদগুলোতে দেখা যায়। আসলে অনুবাদটি এরকম কিছু একটা হওয়ার কথা, “১৯৭০ সালে যখন এটি নিলামে উঠানো হয় তখন চিত্রকর্মটি $৬০,০০০-এ বিক্রি হয় এবং সেসময় আমেরিকান কোন জীবিত চিত্রকরের কোন চিত্র বিক্রি হওয়ার এটিই সর্বোচ্চ নিলাম রেকর্ড।” নিবন্ধ প্রতিযোগিতায় আপনার জমা দেওয়া দুটি নিবন্ধতেই এরকম বাক্য রয়েছে। আমি নিবন্ধ প্রতিযোগিতায় আপনার তৈরি নিবন্ধ দুটিকে আপাতত গৃহীত নয় হিসেবে মার্ক করছি, যান্ত্রিক অনুবাদের সমস্যা মিটে গেলে গৃহীত হিসেবে মার্ক করে দেব। ধন্যবাদ।--যুদ্ধমন্ত্রী আলাপ ০৪:১৭, ৫ নভেম্বর ২০১৫ (ইউটিসি)

ধন্যবাদ ভাইয়া। কিন্তুু আমার তৈরি হট চকোলেট পাতাটি বোধিসত্ব ভাইয়া টেমপ্লেট:গৃহিত বলে মার্ক করেছেন। -- শাহাদাত সায়েম (আলাপ) ০৪:২২, ৫ নভেম্বর ২০১৫ (ইউটিসি)
হট চকোলেট বেধিদা মার্ক করেননি, করেছেন মাসুম ভাই এবং আমি তাকে পিং দিয়ে এখানে একটি বার্তাও দিয়েছি।--যুদ্ধমন্ত্রী আলাপ ০৪:২৬, ৫ নভেম্বর ২০১৫ (ইউটিসি)

দুঃখিত, ওইটা মাসুম ভাইয়াই দিয়েছিলেন। আমি চেষ্টা করব এটা ঠিক করতে। -- শাহাদাত সায়েম (আলাপ) ০৪:৩৩, ৫ নভেম্বর ২০১৫ (ইউটিসি)