আমির রহমানি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আমির রহমানি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আমির কাদরি রহমানি
জন্ম (1994-02-24) ২৪ ফেব্রুয়ারি ১৯৯৪ (বয়স ৩০)
জন্ম স্থান প্রিস্টিনা, কসোভো
উচ্চতা ১.৯২ মিটার (৬ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
নাপোলি
জার্সি নম্বর ১৩
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৭:০৫, ১১ মে ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আমির কাদরি রহমানি (আরবি: أمير رحماني, ইংরেজি: Amir Rrahmani; জন্ম: ২৪ ফেব্রুয়ারি ১৯৯৪; আমির রহমানি নামে সুপরিচিত) হলেন একজন কসোভীয়–আলবেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইতালির পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সেরিয়ে আ-এর ক্লাব নাপোলি এবং কসোভো জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩ সালে, আমির আলবেনিয়া অনূর্ধ্ব-১৯ দলের হয়ে আলবেনিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত আলবেনিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৪ সালে কসোভোর হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; কসোভোর জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫১ ম্যাচে ৬টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আমির কাদরি রহমানি ১৯৯৪ সালের ২৪শে ফেব্রুয়ারি তারিখে কসোভোর প্রিস্টিনায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আমির আলবেনিয়া অনূর্ধ্ব-১৯ এবং আলবেনিয়া অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে আলবেনিয়ার প্রতিনিধিত্ব করেছেন। আলবেনিয়ার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ১০ ম্যাচে অংশগ্রহণ করে ১টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১১ মে ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
আলবেনিয়া ২০১৪
২০১৫
সর্বমোট
কসোভো ২০১৪
২০১৬
২০১৭
২০১৮
২০১৯
২০২০
২০২১
২০২২
২০২৩
সর্বমোট ৫১

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Team 2022/23 – SSC Napoli" [দল ২০২২/২৩ – সোচেতা স্পোর্তিভা কালচো নাপোলি]। sscnapoli.it (ইতালীয় ভাষায়)। নাপোলি: সোচেতা স্পোর্তিভা কালচো নাপোলি। ২৪ মে ২০২২। ২৪ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ এপ্রিল ২০২৩ 
  2. "NAPOLI" [নাপোলি]। legaseriea.it (ইংরেজি ভাষায়)। সেরিয়ে আ। ২৪ এপ্রিল ২০২৩। ২৪ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ এপ্রিল ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]