আব্দুল রহমান মাজদি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আব্দুল রহমান
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আব্দুল রহমান মাজদি
জন্ম (1997-09-12) ১২ সেপ্টেম্বর ১৯৯৭ (বয়স ২৬)
জন্ম স্থান কায়রো, মিশর
উচ্চতা ১.৮৪ মিটার (৬ ফুট  ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ইসমাইলি
জার্সি নম্বর ৩২
যুব পর্যায়
তিরসানা
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৫–২০১৭ তিরসানা
২০১৭– ইসমাইলি ২০ (১)
জাতীয় দল
২০২১– মিশর অনূর্ধ্ব-২৩ (০)
২০১৯– মিশর (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৫:৫৮, ২৪ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৫:৫৮, ২৪ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আব্দুল রহমান মাজদি (মিশরীয় আরবি: عبد الرحمن مجدي‎, ইংরেজি: Abdel Rahman Magdy; জন্ম: ১২ সেপ্টেম্বর ১৯৯৭; আব্দুল রহমান নামে সুপরিচিত) হলেন একজন মিশরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মিশরের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর মিশরীয় প্রিমিয়ার লীগের ক্লাব ইসমাইলি এবং মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

তিনি ২০১৯ সালে মিশরের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; মিশরের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন। দলগতভাবে, মাজদি এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন, যা মিশরের বয়সভিত্তিক দলের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আব্দুল রহমান মাজদি ১৯৯৭ সালের ১২ই সেপ্টেম্বর তারিখে মিশরের কায়রোয় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মাজদি জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত মিশর অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ৫। 
  2. "El-Shennawy leads Egypt U23 squad in Tokyo Olympics" [টোকিও অলিম্পিকে মিশর অনূর্ধ্ব-২৩ দলের নেতৃত্ব দেবেন আল শানাউই]। kingfut.com (ইংরেজি ভাষায়)। কিংফুট। ২ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৩ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]