আই অ্যাম শি-মিস ইন্ডিয়া ইউনিভার্স

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আই অ্যাম শি
লোগো
পূর্বসূরীফেমিনা মিস ইন্ডিয়া
উত্তরসূরীমিস ডিভা
গঠিত২০১০
বিলীন হয়েছে২০১২
ধরনসুন্দরী প্রতিযোগিতা
সদরদপ্তরমুম্বাই
অবস্থান
সদস্যপদ
''মিস ইউনিভার্স'''(২০১০-২০১২)'
মিস গ্লোব ইন্টারন্যাশনাল(২০১১)
মিস এশিয়া প্যাসিফিক ওয়ার্ল্ড'(২০১১-২০১২)
প্রেসিডেন্ট
সুস্মিতা সেন
ওয়েবসাইটhttp://www.iam-she.com/v2/

আই অ্যাম শি-মিস ইন্ডিয়া ইউনিভার্স ছিল ভারতের একটি জাতীয় সুন্দরী প্রতিযোগিতা যা ২০১০ থেকে ২০১২ পর্যন্ত তার বিজয়ীকে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় পাঠাত।

ইতিহাস[সম্পাদনা]

২০১০ সালে, ফেমিনা মিস ইন্ডিয়া মিস ইউনিভার্সে প্রতিনিধি পাঠানোর তার একচেটিয়া অধিকার হারায় এবং তন্ত্র এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড, প্রাক্তন মিস ইউনিভার্স এবং বলিউড অভিনেত্রী সুস্মিতা সেনের সহযোগিতায়, [১] একই বছরে প্রতিযোগিতার আয়োজন করে।

২০১২ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতার পর, সুস্মিতা সেন এবং তন্ত্র এন্টারটেইনমেন্ট ঘোষণা করে যে তারা মিস ইউনিভার্সের জন্য লাইসেন্স ত্যাগ করবে, [২] কিন্তু "আই অ্যাম শি" অনুষ্ঠিত হবে কিনা তা আনুষ্ঠানিকভাবে জানায়নি।

আই অ্যাম শি-মিস ইউনিভার্স ইন্ডিয়া, ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত প্রতিযোগীদের মিস ইউনিভার্সে পাঠিয়েছিলেন।

২০১৩ সালে, আই অ্যাম শি – মিস ইউনিভার্স ইন্ডিয়া মিস ইউনিভার্স অর্গানাইজেশনের সাথে তাদের চুক্তি শেষ করার পরে ফেমিনা মিস ইন্ডিয়াকে ফ্র্যাঞ্চাইজি ফেরত দেয়। ২০১৩ সাল থেকে প্রতিনিধি পাঠানোর জন্য একটি পৃথক প্রতিযোগিতা মিস ডিভা অনুষ্ঠিত হয়।

আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Former Miss Universe, Sushmita Sen, now at the helm of Miss Universe India"Miss India Magazine। ২ এপ্রিল ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৩ মার্চ ২০১৫ 
  2. "Indore girl Mansi Moghe to compete for Miss Universe pageant"IBNLive। ৯ সেপ্টেম্বর ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৩ মার্চ ২০১৫ 

বহিঃসংযোগ[সম্পাদনা]