আইসিলিন সোলহেইম

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আইসিলিন সোলহেইম
জন্মনামআইসিলিন লোকেস সোলহেইম
জন্ম (1990-06-20) ২০ জুন ১৯৯০ (বয়স ৩৩)
নওস্টডাল, নরওয়ে
ধরন
পেশা
  • গায়িকা
  • গীতিকার
বাদ্যযন্ত্রকন্ঠ
কার্যকাল২০০৭–বর্তমান

আইসিলিন লোকেস সোলহেইম (জন্ম ২০ জুন ১৯৯০) একজন নরওয়েজিয়ান গায়িকা এবং গীতিকার। তিনি জনপ্রিয় তরুন নরওয়েজিয়ান ডিজে এবং সঙ্গীত প্রযোজক এ্যালেন ওয়াকার এর "ফেইডেড" এবং "সিং মি ট্যু স্লিপ" দুটি এককে গায়িকা হিসেবে কন্ঠ দেওয়ার কারণে তিনি পরিচিত। .

কর্মজীবন[সম্পাদনা]

আইসিলিনের জন্ম নরওয়ের সগন অগ ফযরডেন নামক স্থানের নস্টডা পৌরসভায়। তিনি খুব ছোট বয়স থেকেই গান গাওয়া শুরু করেন। ২০০৭ সালে, তিনি নরওয়ের আইডল - Jakten på en superstjerne বাংলা-(একজন সুপারস্টারের খোজে!) নামক পপ আইডল এর নরওয়েজীয় সংস্করণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন, এবং তিনি সেখানে ৪০তম স্থান পান। [১] ২০০৯ সালে, হাই স্কুল শেষ করার পর তিনি সেন্ডেফযোড শহরের "স্কারিংসাল ফালহেওউইসলকোল" নাম ফোল্ক হাই স্কুলে ভর্তি হন, সেখানে তিনি মূলত সঙ্গীত বিষয়ে পড়াশোনা করেন এবং নিজেই তার নিজেস্ব গান লিখতে শুরু করেন। ২০১৭ সালে, তিনি যুক্তরাজ্যের লিভারপুল শহরের দ্য ইনস্টিটুট ফর পার্ফমিং অার্টস নামক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন, যেখানে তিনি "পপুলারাইজ মিউজিক এন্ড সাউন্ড টেকনোলজি" বিষয়ে পড়াশোনা করেন। এখানে তিনি একজন সঙ্গীত শিল্পী এবং গান পরিবেশনকারী হিসেবে বিকশিত হন, যেখানে তিনি নতুন কার্যক্রম গ্রহণ করেন এবং তার তার নিজেস্ব কন্ঠের চর্চা শুরু করেন। [২] যুক্তরাজ্য থেকে নরওয়েতে ফিরে আসার পর, বিসি মিউজিক নামক প্রতিষ্ঠান তার সাথে তাৎক্ষনিকভাবে চুক্তি সম্পন্ন করে, এর পর তিনি তার আত্বপ্রকাশকারী একক "ওয়াটস্ হেপেনিং" নামক এককটি প্রকাশ করেন, যেটি সমালোচকদের দ্বারা বহুল প্রশংসা পেয়েছিল। গানটি নরওয়ের জাতীয় রেডিও স্টেশন রেডিও নরজেতে "সাপ্তাহের সেরা গান" হিসেবে চালানো হয়। সে সময়েই সোলহেইমের দেখা হয়, গায়ক এবং প্রযোজক জেস্পার বোর্গেন এর সাথে, তারা দুজন এবং তার বিসি মিউজিকের সাবেক নিয়ত্রক হিল্ডী ওহাল একটি পরীক্ষামূলক ভাবে নতুন চুক্তিতে আবদ্ধ হন। পরে তারা একসাথে মিলে কথা এবং সুর রচনা করেন, এবং "দ্য উইযার্ড অব আস" নামক গানটি প্রযোজনা করেছিলেন। [১] ২০১৫ সালের শেষ দিকে এবং ২০১৬ সালের প্রথম দিকে, তিনি জনপ্রিয় তরুন ডিজে এবং প্রযোজক এ্যালেন ওয়াকার এর ইডিএম গান "ফেইডেড" এবং "সিং মি ট্য স্রিপ" এ তিনি অস্বীকৃত সাহায্যকারী গায়িকা হিসেবে কন্ঠ দেন। আইসিলিন অয়ার্নার/চ্যাপেল মিউজিক নামক রেকর্ড লেবেলের সাথে চু্ক্তিবদ্ধ।

ডিস্কোগ্রাফী[সম্পাদনা]

একক সমূহ[সম্পাদনা]

মূল গায়িকা হিসেবে[সম্পাদনা]

শিরোনাম সাল অ্যালবাম
"ওয়াটস্ হেপেনিং" ২০১২ অ্যালবামহীন একক
"দ্য উইজার্ড অব আস" ২০১৩
"ওরেকল"
"জায়ান্টস" ২০১৫
"লিসেন" ২০১৬

সাহায্যকারী গায়িকা হিসেবে[সম্পাদনা]

শিরোনাম সাল অ্যালবাম
"উসিলিং"
(সির.কুজ সাহায্যে আইসিলিন সোলহেইম)
২০১৩ ভি এর সির.কুজ
"জাযান্টস"
(লোটাস মন্টিস সাথে সাহায্য করেছেন আইসিলিন সোলহেইম)
২০১৭ অ্যালবামহীন একক

অন্যান্ন গান সমূহ[সম্পাদনা]

শিরোনাম সাল প্রকাশ কাল
"কালার্ড স্কাই" ২০১০ সাউন্ড ক্লাউড
"ক্রেজি টাউন"
(সাহায্যে জেস্পার বোর্গেন)
২০১২ ইউটিউব

প্রযোজনায় স্বীকৃতি সমূহ[সম্পাদনা]

শিরোনাম সাল গায়ক ভূমিকা
"এন্জেল"[৩] ২০১৫ প্যার ও নস সুরের কন্ঠে
"ফেইডেড" এ্যালেন ওয়াকার অস্বিকৃত কন্ঠ শিল্পী
"সিং মি ঠ্যু স্লিপ" ২০১৬

গানের ভিডিও সমূহ[সম্পাদনা]

শিরোনাম সাল প্রযোজক সমূহ
"দ্য উইজার্ড অব আস" ২০১৩ ----
বর্তমানে কোনো আবেদন নেই

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Iselin Solheim: – Trollet i meg vil frem"। ১৩ এপ্রিল ২০১৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১২ সেপ্টেম্বর ২০১৭ 
  2. URØRT: Iselin Solheim biografi (নরওয়েজীয়)
  3. Discogs: Per O Noss – Redningsmann

বহিঃসংযোগ[সম্পাদনা]