অ্যাসাসিন'স ক্রিড অরিজিনস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অ্যাসাসিন'স ক্রিড অরিজিনস
অ্যাসাসিন'স ক্রিড অরিজিনস কভার আর্ট.png
নির্মাতাইউবিসফট মন্ট্রিয়ল
প্রকাশকইউবিসফট
পরিচালক
  • জিন গুয়েসডন
  • আশরাফ ইসমাইল
প্রযোজকমার্টিন শেলিং
নকশাকারএরিক বাপ্তিজাত
শিল্পীরাফায়েল লাকোস্টে
লেখকআলাইন মের্সেইকা
রচয়িতাসারাহ স্ক্যাচনার
ক্রমঅ্যাসাসিন'স ক্রিড
ইঞ্জিনএনভিলনেক্সট ২.০
মাধ্যম
মুক্তি২৭ অক্টোবর, ২০১৭
ধরন
কার্যপদ্ধতিSingle-player

অ্যাসাসিন'স ক্রিড অরিজিনস হলো ইউবিসফট মন্ট্রিয়ল কর্তৃক নির্মিত এবং ইউবিসফট কর্তৃক প্রকাশিত একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চার ভিডিও গেম। এটি অ্যাসাসিন'স ক্রিড মূল সিরিজের দশম গেম এবং ২০১৫ সালে প্রকাশিত অ্যাসাসিন'স ক্রিড সিন্ডিকেট এর উত্তরসূরী। গেমটি টলেমীয় যুগের (৪৯-৪৭ খ্রিস্টপূর্বাব্দ) শেষের দিকে প্রাচীন মিশরকে ঘিরে নির্মাণ করা হয়েছে এবং বাস্তবিক বিশ্বের ঘটনাগুলির রহস্য কাল্পনিক ইতিহাসের মাধ্যমে বর্ণনা করা হয়েছে গেমটিতে। গেমটিতে বহু শতাব্দির দীর্ঘ আস্যাসিনস ব্রাদারহুড এবং টেম্পলারদের অগ্রজ, অর্ডার অফ দ্যা এনসেন্টস দের মধ্যে দ্বন্দ্বের উৎস উদ্ঘাতন করা হয়েছে। এটি ২০১৭ সালের ২৭ শে অক্টোবর উইন্ডোজ, প্লেস্টেশন ৪, এবং এক্সবক্স ওয়ান এর  জন্য বিশ্বব্যাপী মুক্তি পায়।

গেমপ্লে [সম্পাদনা]

অ্যাসাসিন'স ক্রিড অরিজিনস একটি থার্ড পারসন অ্যাকশন গেম যেখানে প্লেয়ারদের জন্য নির্দিষ্ট একটি লক্ষ্য ছুড়ে দেয়া হবে এবং সেখান থেকে প্লেয়ারা নতুন স্কিল, গল্প, চারপাশের পরিবেশ সম্পর্কে জানতে পারবে। এই গেমটিতে প্লেয়াররা অনেকগুলো হাতিয়ারের মাধ্যমে খেলতে পারবে, ঈগল চক্ষু নামের বিশেষ একটি দক্ষতার মাধ্যমে প্লেয়াররা শত্রু শনাক্ত করতে পারবে। আর অনেক রকম দক্ষতা রয়েছে গেমটিতে। প্লেয়াররা মুল বস ও শত্রুর সঙ্গে ফাইট করেও নিজেদের নতুন নতুন হাতিয়ার আনলক করতে পারবে। এছাড়াও এর মাধ্যমে মুল চরিত্রকেও (Main Character) আপগ্রেড করা যাবে।

.

নকসা[সম্পাদনা]

সেটিং [সম্পাদনা]

মুল চরিত্র হিসেবে গেমে রয়েছে Bayek Of Siwa এবং তার স্ত্রী Aya. তারা একসাথে কাজ করে জনগণ রক্ষার জন্য। এছাড়াও এই গেমটিতে মূল গল্প হিসেবে রয়েছে তাদের ছেলে। Bayek একজন Medjay (মিশরের রক্ষক) চরিত্রে এবং তার  স্ত্রী Aya মানুষদের সাথে যোগাযোগ রক্ষা করে তাদেরকে সাহায্য করার জন্য। 

বিক্রয়[সম্পাদনা]

২০১৭ সালের নভেম্বরে, ইউবিউসফট প্রথম ১০ দিনে বিক্রির সংখ্যা ঘোষণা করে যা অ্যাসাসিন'স ক্রিড সিন্ডিকেট এর তুলনায় দ্বিগুন। এছাড়া আগের গেমগুলোর তুলনায় এটির ডিজিটাল কপি ৩৫% বেশি বিক্রি হয়েছে যেখানে অ্যাসাসিন'স ক্রিড সিন্ডিকেট এর ডিজিটাল কপি মাত্র ১২% বেশি বিক্রি হয়েছিল।

নোট[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]