অ্যালিসন ব্রি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
অ্যালিসন ব্রি
Alison Brie by Gage Skidmore 2.jpg
২০১৩-এ ব্রি
জন্ম
অ্যালিসন ব্রি স্কারমারহর্ন

(1982-12-29) ২৯ ডিসেম্বর ১৯৮২ (বয়স ৩৭)
পেশাঅভিনেত্রী, প্রযোজক
কর্মজীবন২০০৪-বর্তমান
দাম্পত্য সঙ্গীডেভ ফ্র্যাঙ্কো (বি. ২০১৭)

অ্যালিসন ব্রি স্কারমারহর্ন (জন্ম ডিসেম্বর ২৯, ১৯৮২)[১][২] হলেন একজন মার্কিন অভিনেত্রী ও প্রযোজক। তিনি হাস্যরসাত্মক ধারাবাহিক কমিউনিটি (২০০৯-২০১৫)-এ অ্যানি এডিসন এবং নাট্যধর্মী ধারাবাহিক ম্যাড মেন (২০০৭-২০১৫)-এ ট্রুডি ক্যাম্পবেল চরিত্রে অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত। তিনি অ্যানিমেটেড হাস্যরসাত্মক ধারাবাহিক বোজ্যাক হর্সম্যান (২০১৪-বর্তমান)-এ ডায়ান এনগুয়েন চরিত্রের জন্য কণ্ঠ দিয়েছেন। হাস্যরসাত্মক গ্লো (২০১৭-বর্তমান)-এ রুথ ওয়াইল্ডার চরিত্রে অভিনয়ের জন্য তিনি ২০১৮ সালে শ্রেষ্ঠ সঙ্গীতধর্মী বা হাস্যরসাত্মক টিভি অভিনেত্রী বিভাগে গোল্ডেন গ্লোবহাস্যরসাত্মক ধারাবাহিকে সেরা অভিনেত্রী বিভাগে স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কারের মনোনয়ন লাভ করেছেন।

ব্রি টেলিভিশনের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহ হল স্ক্রিম ফোর (২০১১), দ্য ফাইভ-ইয়ার এঙ্গেজমেন্ট (২০১২), দ্য লেগো মুভি (২০১৪), গেট হার্ড (২০১৫), স্লিপিং উইথ আদার পিপল (২০১৫), হাউ টু বি সিঙ্গল (২০১৬), দ্য লিটল আওয়ার্স (২০১৭), দ্য ডিজাস্টার আর্টিস্ট (২০১৭), দ্য পোস্ট (২০১৭) এবং প্রমিজিং ইয়ং ওম্যান (২০২০)। এছাড়া তিনি হর্স গার্ল (২০২০) চলচ্চিত্রের প্রযোজক ও সহ-রচয়িতা হিসেবে কাজ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

অ্যালিসন ব্রি শেরমেরহর্ন ১৯৮২ সালের ২৯শে ডিসেম্বর ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের হলিউডে জন্মগ্রহণ করেন। তার পিতা চার্লস টেরি শেরমেরহর্ন একজন সঙ্গীতজ্ঞ ও ফ্রিল্যান্স বিনোদন প্রতিবেদক। তার মাতা জোয়্যান ব্রেনার পারা লস নিনোস (শিশুদের জন্য) নামে একটি অ-মুনাফাভোগী শিশুতোষ এজেন্সিতে কাজ করেন। তার বড় বোনের নাম লরেন। ব্রিয়ের মাতা ইহুদি ধর্মাবলম্বী। তার পিতা ওলন্দাজ, ইংরেজ ও স্কটিশ বংশোদ্ভূত।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "California Birth Index, 1905–95, Center for Health Statistics, California Department of Health Services, Sacramento, California"FamilyTreeLegends.com 
  2. Brie, Alison (মে ৮, ২০১৩)। "Episode 386 - Alison Brie"WTFPod.com (সাক্ষাৎকার)। সাক্ষাত্কার গ্রহণ করেন Marc Maron। সংগ্রহের তারিখ জানুয়ারি ১৭, ২০১৬ 

বহিঃসংযোগ[সম্পাদনা]