অ্যাবাউট.মি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
অ্যাবাউট.মি
About.me new Logo 2015.png
সাইটের প্রকার
ওয়েব হোস্টিং
মালিকএ ও এল
ওয়েবসাইটabout.me
অ্যালেক্সা অবস্থানUp-arrow 3,165[১]
বাণিজ্যিকনেই
নিবন্ধনপ্রয়োজন
বর্তমান অবস্থাসক্রিয়

অ্যাবাউট.মি (ইংরেজি: about.me, অ্যাবাউট ডট মি) হল ২০০৯ সালে অক্টোবরে প্রতিষ্ঠিত হওয়া এক ব্যক্তিগত ওয়েব হোস্টিং পরিষেবা।[২] এর সহ-প্রতিষ্ঠাতারা হলেন রায়ান ফ্রেইটাস, টনি কনরাড, ও টিমথি ইয়ং।[৩]

এই ওয়েবসাইটির মাধ্যমে একজন ব্যক্তি একটি পৃষ্ঠা তৈরি করতে পারে, যেখানে সে তার বিভিন্ন অনলাইন প্রোফাইল (যেমন: ইউটিউব, ফ্লিকার ইত্যাদি), সোস্যাল নেটওয়ার্কিং পরিষেবাসমূহের প্রোফাইল (যেমন: ফেসবুক, টুইটার, গুগল প্লাস, লিঙ্কডইন, ইনস্টাগ্রাম, টামলার ইত্যাদি), এবং অন্য ওয়েবসাইটের সংযোগ বা লিঙ্কসমূহ দিতে পারে। এই পৃষ্ঠাটির উল্লেখযোগ্য বৈশিষ্ট্য এই যে, একজন ব্যক্তি সব অনলাইন লিঙ্ক একই স্থানে পেতে পারে। এছাড়া পৃষ্ঠাটির পৃষ্ঠভূমিতে একটি ছবি আপলোড করা যায়, এবং সংক্ষেপে জীবনীও সংযোগ করা যায়।

আনুষ্ঠানিক মুক্তির মাত্র চার দিন পরে, ২০ ডিসেম্বর ২০১০ তারিখে এ ও এল অ্যাবাউট.মি-কে কিনে নেয়।[৪] সহ-প্রতিষ্ঠাতা টনি কনরাড এক সাক্ষাৎকারে ওয়েবসাইটটি ১.৩ মিলিয়ন আমেরিকান ডলারে বিক্রি হয় বলে জানান।[৫]

২০১২ সালের মে মাসের এলেক্সার তথ্য অনুসারে অ্যাবাউট.মি ওয়েবসাইটটি স্পেনে অনেক বেশি ব্যবহার করা হয়। তার পরের স্থান যথাক্রমে কানাডা, আর্জেন্টিনা, আমেরিকা, এবং মেক্সিকোর[১]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "About.me Site Info"। Alexa। সংগ্রহের তারিখ 02 June, 2012  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  2. "About.Me Launches with Ultimate Personal Domain Brand"Business Wire। December 09, 2010। সংগ্রহের তারিখ 16 December, 2010  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |তারিখ=, |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  3. "about.me Team"। সংগ্রহের তারিখ June 02, 2012  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  4. Ziarko, Mike (December 21, 2010)। "Affect is looking for a Account Executive: PR & Social Media. Newly Minted Social Identity Startup About.me Gets Acquired by AOL"। SocialTimes। সংগ্রহের তারিখ June 02, 2012  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  5. "AOL buys about.me to help users link online selves"The Associated Pr। Dec 21, 2010। সংগ্রহের তারিখ 21 December, 2010  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)