আলান সাঁ-মাক্সিমাঁ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আলান সাঁ-মাক্সিমাঁ
২০১৪ সালে ফ্রান্স অনূর্ধ্ব-১৭ দলের হয়ে সাঁ-মাক্সিমাঁ
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আলান ইরেনে সাঁ-মাক্সিমাঁ
জন্ম (1997-03-12) ১২ মার্চ ১৯৯৭ (বয়স ২৭)
জন্ম স্থান শাতনে-মালাব্রি, ফ্রান্স
উচ্চতা ১.৭৩ মিটার (৫ ফুট ৮ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
নিউক্যাসেল ইউনাইটেড
জার্সি নম্বর ১০
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৪:৫৪, ৮ মার্চ ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আলান ইরেনে সাঁ-মাক্সিমাঁ (ফরাসি: Allan Saint-Maximin; জন্ম: ১২ মার্চ ১৯৯৭; আলান সাঁ-মাক্সিমাঁ নামে সুপরিচিত) হলেন একজন ফরাসি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংল্যান্ডের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসেল ইউনাইটেডের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় অথবা দ্বিতীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩ সালে, সাঁ-মাক্সিমাঁ ফ্রান্স অনূর্ধ্ব-১৬ দলের হয়ে ফ্রান্সের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আলান ইরেনে সাঁ-মাক্সিমাঁ ১৯৯৭ সালের ১২ই মার্চ তারিখে ফ্রান্সের শাতনে-মালাব্রিতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

সাঁ-মাক্সিমাঁ ফ্রান্স অনূর্ধ্ব-১৬, ফ্রান্স অনূর্ধ্ব-১৭, ফ্রান্স অনূর্ধ্ব-২০ এবং ফ্রান্স অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে ফ্রান্সের প্রতিনিধিত্ব করেছেন। ফ্রান্সের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৬ বছরে ৩২ ম্যাচে অংশগ্রহণ করে ৯টি গোল করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Newcastle United - First Team [নিউক্যাসেল ইউনাইটেড - প্রথম দল]। nufc.co.uk (ইংরেজি ভাষায়)। নিউক্যাসল আপন টাইন: নিউক্যাসেল ইউনাইটেড ফুটবল ক্লাব। ১০ ডিসেম্বর ২০১৬। ২৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ ফেব্রুয়ারি ২০২৩ 
  2. "Newcastle United FC Squad Information 2022/2023" [নিউক্যাসেল ইউনাইটেড ফুটবল ক্লাব দলীয় সদস্যের তথ্য ২০২২/২০২৩]। premierleague.com (ইংরেজি ভাষায়)। প্রিমিয়ার লিগ। ১৫ জুন ২০১৭। ২৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ ফেব্রুয়ারি ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]