সিএনবিসি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সিএনবিসি
উদ্বোধন১৭ এপ্রিল ১৯৮৯; ৩৪ বছর আগে (1989-04-17)
মালিকানাকমকাস্ট
চিত্রের বিন্যাসএইচডিটিভি
দেশযুক্তরাষ্ট্র
ভাষাইংরেজি
প্রধান কার্যালয়নিউ জার্সি, যুক্তরাষ্ট্র
ওয়েবসাইটwww.cnbc.com
অনলাইন সম্প্রচারসিএনবিসি প্রো
(প্রবেশমূল্য প্রয়োজন)
সিএনবিসি সদর দফতরের নিউজরুম
নিউ জার্সিতে সিএনবিসির কন্ট্রোল রুম
সিএনবিসির গাড়ি
স্কোয়াক অন দ্য স্ট্রিট অনুষ্ঠান
সিএনবিসি মার্কেটসাইটের স্টুডিও
সিএনবিসি নিউ জার্সির সদর দপ্তর
সিএনবিসি নিউ জার্সির সদর দপ্তর
সিএনবিসির নিউ জার্সির সদর দফতরের নিউজরুম
রেবেকা কুইক দ্বারা হোস্ট করা এ স্কোয়াক বক্স
সিএনবিসি ইউরোপের সদর দপ্তর, লন্ডন
সিঙ্গাপুরে সিএনবিসি এশিয়ার সদর দপ্তর

সিএনবিসি (পূর্বে কনজিউমার নিউজ এন্ড বিজনেস চ্যানেল) হল একটি আমেরিকান বেসিক ক্যাবল বিজনেস নিউজ চ্যানেল। এটি আলোচনা অনুষ্ঠান, অনুসন্ধানী প্রতিবেদন, তথ্যচিত্র, তথ্যচিত্র, আপাতবাস্তব অনুষ্ঠান এবং অন্যান্য অনুষ্ঠান সম্প্রচার করে থাকে। ফক্স বিজনেস এবং ব্লুমবার্গ টেলিভিশনের পর এটি তিনটি প্রধান ব্যবসায়িক সংবাদ চ্যানেলের মধ্যে অন্যতম। এটি একটি ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপও পরিচালনা করে, যার মাধ্যমে ব্যবহারকারীরা স্ট্রিমিং মিডিয়ার মাধ্যমে চ্যানেলটি দেখতে পারে।

সিএনবিসি হল এনবিসিইউনিভার্সাল নিউজ গ্রুপের একটি বিভাগ এনবিসিইউনিভার্সালের একটি সহযোগী প্রতিষ্ঠান, যেটির মালিক হলো কমকাস্ট। এটির সদর দপ্তর যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে অবস্থিত।

সিএনবিসি সারাবিশ্বে একাধিক চ্যানেল পরিচালনা করে। [১] যেমন: সিএনবিসি ওয়ার্ল্ড, সিএনবিসি ইউরোপ,সিএনবিসি এশিয়া, ক্লাস সিএনবিসি,সিএনবিসি ইন্দোনেশিয়া,সিএনবিসি আরাবিয়া, জাপানের নিক্কেই সিএনবিসি, সিএনবিসি টিভি ১৮, সিএনবিসি আওয়াজ, এবং সিএনবিসি বাজার (ভারতে একটি বিশেষ গুজরাটি ভাষার চ্যানেল), এবং জিএনএন পাকিস্তান। [২] [৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Pfanner, Eric (অক্টোবর ১, ২০০৬)। "CNBC pushes hard to fend off rival Fox - Technology - International Herald Tribune"The New York Times 
  2. "CNBC Preps Launch in South Korea"Adweek। অক্টোবর ২২, ২০০৯। জুলাই ৫, ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  3. "CNBC Launch 24-hour Korean Language Business News Channel, SBS-CNBC" (সংবাদ বিজ্ঞপ্তি)। CNBC। জানুয়ারি ২০, ২০১০। নভেম্বর ১৬, ২০২০ তারিখে মূল থেকে আর্কাইভ করা।