মাইক মেনিয়ঁ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মাইক মেনিয়ঁ
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মাইক পেতেরসন মেনিয়ঁ
জন্ম (1995-07-03) ৩ জুলাই ১৯৯৫ (বয়স ২৮)
জন্ম স্থান কায়েন, ফ্রান্স
উচ্চতা ১.৯১ মিটার (৬ ফুট ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
এসি মিলান
জার্সি নম্বর ১৬
যুব পর্যায়
২০০৩–২০০৯ ভিলিয়ার-ল্য-বেল
২০০৯–২০১৫ পারি সাঁ-জেরমাঁ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১২–২০১৫ পারি সাঁ-জেরমাঁ বি ৪২ (০)
২০১৫–২০১৭ লিল বি ১০ (০)
২০১৫–২০২১ লিল ১৪৯ (০)
২০২১– এসি মিলান ৩২ (০)
জাতীয় দল
২০১০–২০১১ ফ্রান্স অনূর্ধ্ব-১৬ ১০ (০)
২০১১–২০১২ ফ্রান্স অনূর্ধ্ব-১৭ ১২ (০)
২০১২–২০১৩ ফ্রান্স অনূর্ধ্ব-১৮ (০)
২০১৩ ফ্রান্স অনূর্ধ্ব-১৯ (০)
২০১৪ ফ্রান্স অনূর্ধ্ব-২০ (০)
২০১৫–২০১৬ ফ্রান্স অনূর্ধ্ব-২১ (০)
২০২০– ফ্রান্স (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১০:০৮, ৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১০:০৮, ৩ সেপ্টেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মাইক পেতেরসন মেনিয়ঁ (ফরাসি: Mike Maignan; জন্ম: ৩ জুলাই ১৯৯৫; মাইক মেনিয়ঁ নামে সুপরিচিত) হলেন একজন ফরাসি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইতালীয় ক্লাব এসি মিলান এবং ফ্রান্স জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

২০১০ সালে, মেনিয়ঁ ফ্রান্স অনূর্ধ্ব-১৬ দলের হয়ে ফ্রান্সের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ৭ বছর যাবত ফ্রান্সের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২০ সালে ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ফ্রান্সের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মাইক পেতেরসন মেনিয়ঁ ১৯৯৫ সালের ৩রা জুলাই তারিখে ফ্রান্সের কায়েনে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মেনিয়ঁ ফ্রান্স অনূর্ধ্ব-১৬, ফ্রান্স অনূর্ধ্ব-১৭, ফ্রান্স অনূর্ধ্ব-১৮, ফ্রান্স অনূর্ধ্ব-১৯, ফ্রান্স অনূর্ধ্ব-২০ এবং ফ্রান্স অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে ফ্রান্সের প্রতিনিধিত্ব করেছেন। ২০১০ সালে ফ্রান্স অনূর্ধ্ব-১৬ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। ফ্রান্সের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৭ বছরে ৩৯ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০২০ সালের ৭ই অক্টোবর তারিখে, ২৫ বছর, ৩ মাস ও ৪ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী মেনিয়ঁ ইউক্রেনের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে ফ্রান্সের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৪৬তম মিনিটে গোলরক্ষক স্তিভ মঁদন্দার বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[২] ম্যাচে তিনি ২৩ নম্বর জার্সি পরিধান করে খেলেছিলেন।[৩] ম্যাচটি ফ্রান্স ৭–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] ফ্রান্সের হয়ে অভিষেকের বছরে মেনিয়ঁ সর্বমোট ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৩ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ফ্রান্স ২০২০
২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]