মাহদি আল হুমাইদান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মাহদি আল হুমাইদান
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মাহদি ফয়সাল ইব্রাহিম আল হুমাইদান
জন্ম (1993-05-19) ১৯ মে ১৯৯৩ (বয়স ৩০)
জন্ম স্থান মানামা, বাহরাইন
উচ্চতা ১.৭৫ মিটার (৫ ফুট ৯ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল খালিদিয়াহ
জার্সি নম্বর ১০
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৭–২০২১ আল আহলি
২০২০আল কাদসিয়াহ (ধার)
২০২১– আল খালিদিয়াহ
জাতীয় দল
2018– বাহরাইন ২৫ (১)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৯:৫১, ২৫ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৯:৫১, ২৫ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মাহদি ফয়সাল ইব্রাহিম আল হুমাইদান (আরবি: مهدي فيصل حميدان‎, ইংরেজি: Mahdi Al-Humaidan; ১৯ মে ১৯৯৩; মাহদি আল হুমাইদান নামে সুপরিচিত) হলেন একজন বাহরাইনী পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে বাহরাইনী ক্লাব আল খালিদিয়াহ এবং বাহরাইন জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৭–১৮ মৌসুমে, বাহরাইনী ক্লাব আল আহলির হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; আল আহলির হয়ে চার মৌসুম অতিবাহিত গোল করার পর ২০২১–২২ মৌসুমে তিনি আল খালিদিয়াহে যোগদান করেছেন।

মাহদি ২০১৮ সালে বাহরাইনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বাহরাইনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২৫ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মাহদি ফয়সাল ইব্রাহিম আল হুমাইদান ১৯৯৩ সালের ১৯শে মে তারিখে বাহরাইনের মানামায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৮ সালের ১৯শে নভেম্বর তারিখে, ২৫ বছর ও ৬ মাস বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী মাহদি ওমানের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বাহরাইনের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৬২তম মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় আব্দুল্লাহ ইউসুফের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন; ম্যাচটি ওমান ২–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[২] বাহরাইনের হয়ে অভিষেকের বছরে মাহদি সর্বমোট ৩ ম্যাচে ১টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৫ নভেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বাহরাইন ২০১৮
২০১৯
২০২০
২০২১ ১১
সর্বমোট ২৫

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Oman - Bahrain 2:1 (Friendlies 2018, November)"worldfootball.net (ইংরেজি ভাষায়)। ২৫ নভেম্বর ২০২১। সংগ্রহের তারিখ ২৫ নভেম্বর ২০২১ 
  2. Strack-Zimmermann, Benjamin (১৯ নভেম্বর ২০১৮)। "Oman vs. Bahrain (2:1)"National Football Teams। সংগ্রহের তারিখ ২৫ নভেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]