মুহাম্মদ আল মুনহালি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মুহাম্মদ আল মুনহালি
২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতের হয়ে মুনহালি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মুহাম্মদ সালিহ বারকিশ জারাল্লা আল মুনহালি
জন্ম (1990-10-27) ২৭ অক্টোবর ১৯৯০ (বয়স ৩৩)
জন্ম স্থান দুবাই, সংযুক্ত আরব আমিরাত
উচ্চতা ১.৭৫ মিটার (৫ ফুট ৯ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল ওয়াহদা
জার্সি নম্বর
যুব পর্যায়
আল জাজিরা
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১০–২০১৩ আল জাজিরা
২০১৩–২০১৪ বানিয়াস
২০১৪– আল ওয়াহদা ১১ (০)
জাতীয় দল
২০১৯– সংযুক্ত আরব আমিরাত ২১ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৪:০৬, ২৩ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:০৬, ২৩ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মুহাম্মদ সালিহ বারকিশ জারাল্লা আল মুনহালি (আরবি: محمد صالح برغش جار الله المنهالي‎, ইংরেজি: Mohammed Al-Menhali; ২৭ অক্টোবর ১৯৯০; মুহাম্মদ আল মুনহালি নামে সুপরিচিত) হলেন একজন আমিরাতি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে আমিরাতি ক্লাব আল ওয়াহদা এবং সংযুক্ত আরব আমিরাত জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১] তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

আমিরাতি ফুটবল ক্লাব আল জাজিরার যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে মুনহালি ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং এই দলের হয়ে খেলার মাধ্যমেই তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১০–১১ মৌসুমে, আমিরাতি ক্লাব আল জাজিরার মূল দলের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; আল জাজিরার হয়ে তিন মৌসুম অতিবাহিত করার পর ২০১৩–১৪ মৌসুমে তিনি বানিয়াসে যোগদান করেছেন। ২০১৪–১৫ মৌসুমে, তিনি বানিয়াস হতে আমিরাতি ক্লাব আল ওয়াহদায় যোগদান করেছেন।

মুনহালি ২০১৭ সালে সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সংযুক্ত আরব আমিরাতের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মুহাম্মদ সালিহ বারকিশ জারাল্লা আল মুনহালি ১৯৯০ সালের ২৭শে অক্টোবর তারিখে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৭ সালের ১৭ই ডিসেম্বর তারিখে, ২৭ বছর, ১ মাস ও ২০ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী মুনহালি ইরাকের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে সংযুক্ত আরব আমিরাতের হয়ে অভিষেক করেছেন। তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন; ম্যাচটি সংযুক্ত আরব আমিরাত ১–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[২] সংযুক্ত আরব আমিরাতের হয়ে অভিষেকের বছরে মুনহালি সর্বমোট ৪ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৩ নভেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
সংযুক্ত আরব আমিরাত ২০১৭
২০১৮
২০১৯
২০২১
সর্বমোট ২১

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "محمد المنهالي"uae.agleague.ae (আরবি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০১৬-০৫-২৩ 
  2. Strack-Zimmermann, Benjamin (২০১৭-১২-১৭)। "United Arab Emirates vs. Iraq (1:0)"National Football Teams। সংগ্রহের তারিখ ২০২১-১১-২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]