খ্রিস্টিয়ান ফ্রুখটল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
খ্রিস্টিয়ান ফ্রুখটল
২০১৮ সালে বায়ার্ন মিউনিখ ২ দলের হয়ে ফ্রুখটল
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম খ্রিস্টিয়ান ফ্রুখটল
জন্ম (2000-01-28) ২৮ জানুয়ারি ২০০০ (বয়স ২৪)
জন্ম স্থান বিশোফসমাইস, জার্মানি
উচ্চতা ১.৯৩ মিটার (৬ ফুট ৪ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
বায়ার্ন মিউনিখ
জার্সি নম্বর ৩৬
যুব পর্যায়
বিশোফসমাইস
0000–২০১৪ গ্রুন-ভাইস ডেগেনডর্ফ
২০১৪–২০১৭ বায়ার্ন মিউনিখ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৭–২০২০ বায়ার্ন মিউনিখ ২ ৬৪ (০)
২০১৭– বায়ার্ন মিউনিখ (০)
২০২০–২০২১নুর্নবার্গ (ধার) (০)
জাতীয় দল
২০১৫ জার্মানি অনূর্ধ্ব-১৫ (০)
২০১৫–২০১৬ জার্মানি অনূর্ধ্ব-১৬ (০)
২০১৬–২০১৭ জার্মানি অনূর্ধ্ব-১৭ (০)
২০১৭–২০১৮ জার্মানি অনূর্ধ্ব-১৮ (০)
২০১৮–২০১৯ জার্মানি অনূর্ধ্ব-১৯ (০)
২০১৯– জার্মানি অনূর্ধ্ব-২০ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৪:৩৫, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:৩৫, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

খ্রিস্টিয়ান ফ্রুখটল (জার্মান: Christian Früchtl; জন্ম: ২৮ জানুয়ারি ২০০০) হলেন একজন জার্মান পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জার্মানির পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর বুন্দেসলিগার ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

জার্মান ফুটবল ক্লাব বিশোফসমাইসের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে ফ্রুখটল ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে গ্রুন-ভাইস ডেগেনডর্ফ এবং বায়ার্ন মিউনিখের যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৭–১৮ মৌসুমে, প্রথমে বায়ার্ন মিউনিখ ২ এবং পরবর্তীকালে বায়ার্ন মিউনিখের মূল দলের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন। মাঝে তিনি এক মৌসুমের জন্য ধারে নুর্নবার্গের হয়ে ধারে খেলেছেন।

২০১৫ সালে, ফ্রুখটল জার্মানি অনূর্ধ্ব-১৫ দলের হয়ে জার্মানির বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। দলগতভাবে, ফ্রুখটল এপর্যন্ত ৩টি শিরোপা জয়লাভ করেছেন, যার সবগুলো বায়ার্ন মিউনিখের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

খ্রিস্টিয়ান ফ্রুখটল ২০০০ সালের ২৮শে জানুয়ারি তারিখে জার্মানির বিশোফসমাইসে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ফ্রুখটল জার্মানি অনূর্ধ্ব-১৫, জার্মানি অনূর্ধ্ব-১৬, জার্মানি অনূর্ধ্ব-১৭, জার্মানি অনূর্ধ্ব-১৮, জার্মানি অনূর্ধ্ব-১৯ এবং জার্মানি অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলার মাধ্যমে জার্মানির প্রতিনিধিত্ব করেছেন। ২০১৫ সালের ২৩শে মে তারিখে তিনি প্রীতি ম্যাচে নেদারল্যান্ডস অনূর্ধ্ব-১৫ দলের বিরুদ্ধে ম্যাচে জার্মানি অনূর্ধ্ব-১৫ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন।[১] জার্মানির বয়সভিত্তিক দলের হয়ে তিনি ১৯ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Netherlands U15 - Germany U15, May 23, 2015 - International Friendlies - Match sheet"Transfermarkt (ইংরেজি ভাষায়)। ২৩ মে ২০১৫। সংগ্রহের তারিখ ১০ সেপ্টেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]