ব্যবহারকারী আলাপ:ShobuzSiddiki

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম[সম্পাদনা]

A tag has been placed on চিত্র:ভিলেন (২০১৮-এর চলচ্চিত্র).jpg requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section F10 of the criteria for speedy deletion, because it is a file that is not an image, sound file or video clip (e.g. a Word document or PDF file) that has no encyclopedic use.

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। —শাকিল হোসেন আলাপ ১২:৫৩, ৪ জুন ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ[সম্পাদনা]

সুপ্রিয় ShobuzSiddiki,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন অনুষ্ঠানের প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রদায়ের আগ্ৰহী প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু করেছেন যা ২৩:৫৯ ২৯ জুন ২০২১ (ইউটিসি) পর্যন্ত চলবে।
আপনি আপনার সম্প্রদায়ের পক্ষ হতে প্রার্থীদের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। প্রশ্ন করুন এবং আসুন আমরা সকলে এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে একে সাফল্যমণ্ডিত করে তুলি।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৩৩, ১৯ জুন ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ #২[সম্পাদনা]

সুপ্রিয় ShobuzSiddiki,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনে ভোটার হওয়ার প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ড প্রকাশিত হয়েছে। ভোটারদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ডের বিস্তারিত এখানে পাওয়া যাবে। আপনি কি একজন সম্ভাব্য ভোটার, তাহলে এখনই অ্যাকাউন্টের যোগ্যতা যাচাই সরঞ্জামের মাধ্যমে পরীক্ষা করে এব্যাপারে নিশ্চিত হয়ে নিন।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৫৪, ১ জুলাই ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১[সম্পাদনা]

প্রিয় ShobuzSiddiki,
আশা করি কোভিড-১৯ বৈশ্বিক মহামারী পরিস্থিতিতেও ভাল আছেন। চলতি বছরের গত ১লা সেপ্টেম্বর থেকে উইকিপিডিয়ায় লিঙ্গ-ব্যবধান হ্রাস এবং দক্ষিণ এশীয় নারীদের সম্পর্কে জীবনী তৈরি করার উদ্দেশ্যে বাংলা উইকিপিডিয়াতে শুরু হয়েছে উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ নিবন্ধ প্রতিযোগিতা, যা চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।
আপনাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সাদর আমন্ত্রণ জানাচ্ছি। এই প্রতিযোগিতা অভিজ্ঞ, অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী সকলের জন্যই উন্মুক্ত। অংশগ্রহণকারীদের জন্য স্থানীয় ও বৈশ্বিক বিভিন্ন পুরস্কারের ব্যবস্থা রয়েছে। বিস্তারিত জানতে পারবেন এখানে

প্রতিযোগিতায় আপনাকে স্বাগত....
শুভেচ্ছান্তে,
উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ আয়োজক দল ০৮:৫৪, ৫ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

উইকিপিডিয়া থেকে দ্রুত অপসারণের জন্য চিত্র:সবুজসিদ্দিকী.jpg নামক নিবন্ধটিতে একটি ট্যাগ লাগানো হয়েছে। এটি নিম্নলিখিত কারণে করা হয়েছে:

দ্রুত অপসারণ নীতি অনুসারে, যে সকল নিবন্ধ উইকিপিডিয়ার সাধারণ নীতিমালা অনুসরণ করেনি সেগুলো যেকোন মুহুর্তে অপসারণ করা হতে পারে।

আপনি যদি মনে করেন যে এই কারণে এই পাতাটি অপসারণ করা উচিত নয়, তবে এই অপসারণে আপত্তি জানাতে নিবন্ধটিতে যেয়ে "দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন" লেখার উপর ক্লিক করুন ও সেখানে কারণ ব্যাখ্যা করুন কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। মনে রাখবেন, কোনো নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ করা হলে, কোনো দেরি না করে নিবন্ধটি অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণের বিচারাধারার সাথে মিলে যায়। অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না, তবে আমরা আপনাকে নিবন্ধটি সম্প্রসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিমধ্যে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে, ও আপনি ভবিষ্যতে এটির উন্নতি করতে এর বিষয়বস্তু ফেরত পেতে চান, তবে দয়া করে যে প্রশাসক এটি অপসারণ করেছেন তার সাথে যোগাযোগ করুন। —শাকিল (আলাপ · অবদান) ১৯:২৬, ১ এপ্রিল ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]

চিত্র:আবু বক্কর সিদ্দিকী (সবুজ).jpg-এর কপিরাইট লাইসেন্সের সমস্যা[সম্পাদনা]

চিত্র কপিরাইট সমস্যা
চিত্র কপিরাইট সমস্যা

চিত্র:আবু বক্কর সিদ্দিকী (সবুজ).jpg চিত্রটি আপলোড করার আপনাকে ধন্যবাদ। আমি লক্ষ্য করলাম, কে এই ফাইলের সৃষ্টিকর্তা তা নির্দিষ্ট করে বলা নেই অর্থাৎ চিত্রটির কপিরাইট তথ্য অস্পষ্ঠ।যদি আপনি এই ফাইলটি নিজে তৈরি না করে থাকেন,তাহলে আপনাকে এই ফাইলের স্বত্তাধিকার বা প্রকৃত মালিকের কপিরাইট উল্লেখ করতে হবে। যদি আপনি এটি কোন ওয়েবসাইট থেকে পেয়ে থাকেন তবে সেই ওয়েবসাইট লিঙ্কে আপনি এই ফাইলের উপাদান ব্যবহারের শর্তাবলী পাবেন যা সাধারণত পর্যাপ্ত ভাবে বর্ননা থাকে। যদি কপিরাইট ধারক ঐ ওয়েবসাইটের প্রকাশক থেকে আলাদা হয়, তাদেরও কপিরাইট জানানো উচিত।

আমরা আরও জানার প্রয়োজন মনেকরি এর লাইসেন্সের শর্তাবলী যা এই চিত্রের কপিরাইট ধারক প্রকাশ করেছেন, যা সাধারনভাবে লাইসেন্স ট্যাগ যুক্ত করে করা হয়।যদি এই চিত্র,অডিও,ভিডিও আপনি নিজে তৈরি করেন বা সৃষ্টি কর্তা হন তবে {{জিএফডিএল-নিজস্ব}} ট্যাগ লাগিয়ে তা মুক্ত লাইসেন্স মুক্ত করতে পারেন। যদি আপনি বিশ্বাস করেন যে মিডিয়াটি মুক্ত নয় এমন তবে {{non-free fair use in|নিবন্ধের নাম}} এই ট্যাগ লাগান বা অন্য কোন ট্যাগ লাগান যা এখানে বর্নিত। কপিরাইট ট্যাগের পূর্ণ তালিকার জন্য দেখুন, চিত্র কপিরাইট ট্যাগ, যেগুলির মধ্যে থেকেও আপনি ব্যাবহার করতে পারেন।

যদি আপনি পূর্বে অন্যান্য ফাইল আপলোড করে থাকেন,তবে তা পরীক্ষা করে বিবেচনা করুন যে আপনি তাদের উৎ‍স ও কপিরাইট লাইসেন্সের ঠিক উল্লেখ করেছেন কিনা। আপনি এই সংযোগটিতে অনুসরণ করে আপনার পূর্বের আপলোড করা ফাইলগুলিকে একটি তালিকা আকারে পাবেন। উৎস-বিহীন ও ট্যাগ-বিহীন চিত্র গুলিকে এক সপ্তাহের মধ্যে অপসারণ করা হবে তাদেরকে ট্যাগকৃত করার পর, যেমনটা বর্নিত আছে দ্রুত অপসারণযোগ্য যোগ্য চিত্রে। যদি চিত্রটি মুক্ত নয় এমন লাইসেন্সের (সৌজন্যমূলক ব্যবহার) মধ্যে পরে তবে ৪৮ ঘন্টার মধ্য চিত্রগুলিকে অপসারণ করা হবে। যদি আপনার এই বিষয়ে কোন প্রশ্ন থাকে দয়া করে মিডিয়া কপিরাইট প্রশ্ন পাতায় জানান। আপনাকে ধন্যবাদ। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:৫৯, ১৭ মে ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]