বার্তা সংকলন-২০২০

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
This user is Bangladeshi by birth
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

লক্ষ্য করুন, এটি আমার মূল আলাপ পাতা নয়, বরং আমার পুরোনো আলাপের একটি সংগ্রহশালা। সকল প্রকার আলোচনা শুরু করতে অনুগ্রহপূর্বক আমার বর্তমান আলাপ পাতা ব্যবহার করুন। ধন্যবাদ।


বর্তমান আলাপ পাতা২০২১২০২০২০১৯২০১৮



উপজেলার নিবন্ধ সমৃদ্ধকরণ প্রকল্পের অনুস্মারক[সম্পাদনা]

সুধী,
বছরব্যাপী বাংলাদেশের উপজেলাসমূহের নিবন্ধ বাংলা উইকিপিডিয়ায় সমৃদ্ধ করার প্রকল্পে কাজ করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি ইতিমধ্যে বেলকুচি উপজেলা নিবন্ধটি সমৃদ্ধ করতে চেয়েছেন, যা নির্দিষ্ট তারিখে শেষ হবার কথা থাকলেও সেটি সম্পূর্ণ করেননি। আপনাকে বেলকুচি উপজেলা নিবন্ধটি যত দ্রুত সম্ভব সম্পূর্ণ করার জন্য অনুরোধ করা হচ্ছে। এই প্রকল্পে যোগদান করায় আপনাকে ধন্যবাদ। -- জনি (আলাপ), শনিবার ১১:৪১, ২৫ এপ্রিল ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

আমি খুবই অল্প সময়ের ভেতর বেলকুচি উপজেলা নিবন্ধনটি সম্পুর্ন করব। —মারুফ হোসেন (আলাপ) ১৮:১৪, ২৮ এপ্রিল ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

ঈদ শুভেচ্ছা[সম্পাদনা]

ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ

সুপ্রিয় Maruf Hossain,
ইদ নিয়ে আসে আনন্দ, ইদ নিয়ে আসে সুখের বার্তা। কিন্তু আমাদের চারপাশে মহামারী বিস্তারকারী করোনাভাইরাস তার কালো থাবা বিছিয়ে বসে আছে। তাই উৎসব পালনে আমাদেরকে অনেক বেশি সচেতন হতে হবে। নিজেকে এবং নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে হবে। আমরা যেন আনন্দ ভাগাভাগি করতে গিয়ে করোনাভাইরাস ভাগাভাগি করে না বসি।

সুপ্রিয় উইকিপিডিয়ান, আপনার এবং আপনার পরিবারের জন্যে পবিত্র ইদ-উল ফিতরের অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা। বাংলা উইকিপিডিয়া আপনার উপস্থিতিতে আরো প্রাণবন্ত ও সমৃদ্ধ হয়ে উঠুক। মহান সৃষ্টিকর্তা আমাদের সবার মনোবাঞ্ছা পূর্ণ করুন।
ইদ মোবারক! ফেরদৌস

ধন্যবাদ ভাই —মারুফ হোসেন (আলাপ) ১০:৪৬, ২৮ মে ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

ঈদ মোবারক[সম্পাদনা]

প্রিয় মারুফ ভাই, আপনাকে জানাই পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা৷ আপনি ও আপনার পরিজনেরা আনন্দের সঙ্গে ঈদ উদযাপন করুন, সে কামনা করছি। ঈদ মোবারক ~ নাহিয়ান আলাপ ১৪:০৮, ২৪ মে ২০২০ (ইউটিসি) [উত্তর দিন]
ধন্যবাদ ভাই —মারুফ হোসেন (আলাপ) ১০:৪৮, ২৮ মে ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

সুপ্রিয় Maruf Hossain,
শুভেচ্ছা নিবেন, বাংলা উইকিপিডিয়ায় কুস্তি বিষয়ক নিবন্ধের সংখ্যা বৃদ্ধি এবং মান উন্নয়নের লক্ষ্যে উইকিপিডিয়া অনলাইন এডিটাথন কুস্তি-এর আয়োজন করা হয়েছে। এই অনলাইন এডিটাথনটি ১৫ জুলাই ২০২০ থেকে ৩১ জুলাই ২০২০ পর্যন্ত চলবে। এতে আপনার সক্রিয় অংশগ্রহণ কামনা করছি।
ধন্যবাদ। ‍‍‍‍ ~ নাহিয়ান আলাপ ০৪:৫০, ১৭ জুলাই ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

চমৎকার ব্যবহারকারী পাতা পদক[সম্পাদনা]

চমৎকার ব্যবহারকারী পাতা পদক
সুন্দর ব্যবহারকারী পাতা'র জন্য। City of Zion (আলাপ) ০৬:৪৯, ১৭ জুলাই ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

অনুগ্রহপূর্বক আপনার ইমেইল চেক করুন[সম্পাদনা]

হ্যালো Maruf Hossain/Archive-2020: অনুগ্রহপূর্বক আপনার ইমেইল চেক করুন! বিষয়: "The Community Insights survey is coming!"আপনার যদি প্রশ্ন থাকে, ইমেল surveys@wikimedia.org

(Please check your email! Subject: "The Community Insights survey is coming!" If you have questions, email surveys@wikimedia.org.)

Samuel (WMF) (আলাপ) ০৩:০০, ২৪ সেপ্টেম্বর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

অনুরণন (রসায়ন) নিবন্ধে সম্পাদনা পূর্বাবস্থায় ফেরত প্রসঙ্গে[সম্পাদনা]

সুধী, এডিটাথনের আয়োজকদের সিদ্ধান্ত অনুযায়ী, কোনো নিবন্ধ তিন দিনের অধিক সময় অসম্পূর্ণ অবস্থায় পরিত্যক্ত থাকলে (ট্যাগ থাকলেও), তা অপসারিত হয়ে অন্য ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হয়ে যাবে। সে মোতাবেক অনুরণন (রসায়ন) নিবন্ধে দ্রুত অপসারণ ট্যাগ লাগানো হয়েছিল। আপনি সেটা সরিয়ে দিয়েছেন। নিবন্ধটি বর্তমান অবস্থায় রাখা যেতে পারে, যদি ব্যবহারকারী:সামীনা চৌধুরী তাতে পুনরায় কাজ করতে থাকেন। এমতাবস্থায়, ট্যাগটি কি পুনরায় সংযোজন করা হবে? আপনার কী অভিমত? — আদিভাইআলাপ০২:৫৮, ২৮ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় Maruf Hossain,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]