উইকিপিডিয়া:আমাদের সাথে যোগাযোগ/পাঠক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে


পাঠক
কীভাবে কোন নিবন্ধের সমস্যা সম্পর্কে রিপোর্ট করতে হয়, বা আরো তথ্য খুঁজে বের করতে।

নিবন্ধের বিষয়
আপনার, আপনার কোম্পানি, বা আপনি প্রতিনিধিত্ব করেন এরকম কারো নিবন্ধে সমস্যা সম্পর্কিত।

লাইসেন্স
কীভাবে উইকিপিডিয়ার তথ্য কপি করতে হয়, আপনার নিজস্ব দান, বা আপনার তথ্যের অনধিকার ব্যবহার সম্পর্কে রিপোর্ট।

দাতা
প্রক্রিয়া সম্পর্কে জানুন, কীভাবে দান করবেন, এবং আপনার প্রেরিত টাকা কীভাবে খরচ হয়, এ সম্পর্কিত তথ্য।

গণমাধ্যম
আপনি যদি গণমাধ্যমের সদস্য হিসেবে উইকিপিডিয়ায় যোগাযোগ করতে চান।



আমাদের কিছু স্বেচ্ছাসেবক। স্বাগতম!

উইকিপিডিয়ায় স্বাগতম!

ঠিক আপনার মত মানুষ, সারা বিশ্ব থেকে - একচেটিয়াভাবে স্বেচ্ছাসেবকদের দ্বারা উইকিপিডিয়া লেখা হয়। এর মানে হল যে, মাঝে মাঝে দুর্ঘটনাবশতঃ বা ইচ্ছাকৃতভাবে কেউ এতে ভুল তথ্য যুক্ত করতে পারে।

যদি আপনি কোন ভুল তথ্য খুঁজে পান তাহলে, আপনি কিছু কাজ করতে পারেন। প্রথমত, আপনি এটি নিজেই সমাধান করতে পারেন! কারণ যে কেউ উইকিপিডিয়া সম্পাদনা করতে পারে। এজন্য আপনি উপরে ডান পাশের উৎস সম্পাদনা ট্যাবটিতে ক্লিক করুন, সংশোধন করুন, এবং সংরক্ষণ বোতামটি চাপুন। আপনি যদি উইকিপিডিয়া সম্পাদনা সম্পর্কে আরো কিছু শিখতে চান তাহলে, আমাদের সাহায্য পাতাটি দেখতে পারেন।

যদি আপনি ত্রুটি সংশোধন করতে না চান বা না পারেন তাহলে আপনার সর্বোত্তম পন্থা হলো, কি ধরনের সমস্যা তা আমাদের জানাতে পারেন:

  • যদি এটি স্পষ্ট ধ্বংসপ্রবণতা ও আপনি সংশোধন করতে না পারেন এবং ভুল অংশটির শিরোনাম, নিবন্ধের নাম বা লিংক ও একটি বর্ননা দিয়ে, অনুগ্রহ করে ই-মেইল করুন: info-bn@wikimedia.org অথবা এই পাতাটি দেখুন।
  • যদি এটি শুধুমাত্র ত্রুটি বা কোন অংশ বাদ থাকে, তাহলে দয়া করে নিবন্ধের আলাপ পাতায় সমস্যাটির বর্ননা দিয়ে একটি বার্তা রাখুন।

এছাড়াও আপনি আলোচনাসভাতেও বার্তা রাখতে পারেন। এটা মনে রাখুন, এখানে বার্তা রাখলে কেউ আপনাকে পুরু নিবন্ধ লিখে দেবে না কিন্তু নিবন্ধের সমস্যা সমাধান করা হবে মাত্র। আপনি যদি এরকম একটি নিবন্ধ খুঁজেন যা উইকিপিডিয়ায় নেই সেক্ষেত্রে আপনি এই পাতায় নিবন্ধের জন্য অনুরোধ রাখতে পারেন। আমাদের যদি কোন নিবন্ধ থাকে এবং এটি আপনার প্রশ্নের যথাযথ উত্তর সরবরাহ করতে ব্যার্থ হয় তাহলে আপনি নির্দিষ্ট কোন প্রশ্নের উত্তরের জন্য তথ্যকেন্দ্রে বার্তা রাখতে পারেন। আমাদের স্বেচ্ছাসেবকরা সাহায্য করতে সদাপ্রস্তুত!