অল দি বেস্ট : ফান বিগিন্স

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অল দি বেস্ট : ফান বিগিন্স
অল দি বেস্ট : ফান বিগিন্স চলচ্চিত্রের পোস্টার
All The Best : Fun Begins
পরিচালকরোহিত শেঠী
প্রযোজকঅজয় দেবগন
রচয়িতাসাজিদ-ফরহাদ
চিত্রনাট্যকার
  • রবিন ভট্ট
  • ইউনুস সাজোয়াল
কাহিনিকারসাজিদ-ফরহাদ
শ্রেষ্ঠাংশে
সুরকারপ্রীতম
চিত্রগ্রাহকডাডলি
সম্পাদকস্টিভেন এইচ বার্নার্ড
প্রযোজনা
কোম্পানি
অজয় দেবগন এফ ফিল্মস
পরিবেশকঅজয় দেবগন এফ ফিল্মস
মুক্তি১৬ অক্টোবর ২০০৯
স্থিতিকাল১৪৪ মিনিট
দেশভারত
ভাষাহিন্দি
নির্মাণব্যয়৪১ কোটি রুপি
আয়৬১ কোটি রুপি

অল দি বেস্ট : ফান বিগিন্স হল রোহিত শেঠী পরিচালিত ২০০৯ সালের ভারতীয় হিন্দি-ভাষার অ্যাকশন কমেডি চলচ্চিত্র এবং চলচ্চিত্রটিতে সঞ্জয় দত্ত, বিপাশা বসু, অজয় দেবগন মুল ভুমিকায় অভিনয় করেছেন।[১][২]

কাহিনী[সম্পাদনা]

বীর কাপুর (ফারদীন খান) একজন সংগ্রামী শিল্পী যিনি তাঁর রক গ্রুপটি নিয়ে কোনও দিন এটিকে বড় করে তোলার আশা করছেন তবে বর্তমানে আর্থিকভাবে ব্যর্থ হচ্ছেন। তার একমাত্র আয়ের উৎস হ'ল তার ধনী বড় ধাপের ভাই ধরম কাপুরের (সঞ্জয় দত্ত) এক মাসিক পকেট মানি, যার জন্য বীর তার বান্ধবী বিদ্যা (মুগ্ধা গডসে) এর সাথে বিবাহিত হওয়ার বিষয়ে একটি মিথ্যা কথা বলেছিলেন। তার সেরা বন্ধু প্রেম চোপড়া (অজয় দেবগন), যিনি জাভভির (বিপাশা বসু) বিয়ে করেছেন। জানভী প্রেমের পরিবারের মালিকানাধীন একটি ভাঙা জিমনেসিয়াম চালায় এবং প্রেম যান্ত্রিকভাবে গাড়িগুলিকে সংশোধন করতে ব্যয় করে।

বীর এবং প্রেমের জন্য রুপী দরকার। অবৈধ দৌড়ের জন্য প্রেমের গাড়িটি নিবন্ধনের জন্য ৫০০,০০০ (তারা জিতলে তারা ৫০০,০০০ টাকাও পাবে) তারা স্থানীয় একটি নিঃশব্দ লোণ হাঙ্গর টোবুর (জনি লিভার) কাছ থেকে প্রেমের নকশা করা একটি গাড়ি দেখিয়েছিল যা প্রেম তাকে আশ্বাস দেয়, এটি হারাতে পারে না। এই বাহন দ্বারা মুগ্ধ হয়ে, টোবু প্রেম এবং বীরকে ৫০০,০০০ লোণ দেওয়ার পাশাপাশি প্রেমের উপর নিজের পাঁচ লক্ষ টাকা বিনিয়োগ করে। প্রেম প্রতিযোগিতায় হেরে যায় এবং টোবুর এক হাজারের মধ্যে যা প্রদান করা উচিত। প্রেম একটি স্থানীয় বস্তিবাসী আরজিভির কাছে বীরের বাংলো ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে; - লটারি জিতে রঘুবন্দাস গোভরধনদাস ভাকাওয়ালে (সঞ্জয় মিশরা), এবং আড়াই হাজার টাকা অগ্রিম সংগ্রহ করেছেন। যাইহোক, লুশোটো যাওয়ার পথে যখন গোয়া বিমানবন্দরে ধরম আটকা পড়েছিল এবং তার ছোট ভাইয়ের সাথে যোগাযোগ করার জন্য জোর দিয়েছিল তখন সবকিছু গোলমেলে। বিষয়গুলি আরও খারাপ হয়ে যায় যখন তাদের নতুন ভাড়াটিয়া এসে ধরমকে মারধর করে পরিস্থিতি রক্ষার জন্য, প্রেম এবং বীর উভয়ই মিথ্যা বলে যে রঘু পাগল এবং বিপরীত।

বিদ্যা বীরের সাথে লড়াই করেছিল এবং অস্থায়ীভাবে তার সাথে কথা বলছে না। বীর ধরমকে বিমানবন্দর থেকে বাড়িতে আনার পরে, ধরম জানভিটিকে দেখেন এবং তাকে বিদায়ের জন্য নিয়ে যান, এবং পরে যখন তিনি বিদ্যা দেখেন, প্রেম এবং বীর তাকে বলে যে সে প্রেমীর বান্ধবী জানভি বিদ্যা বলে ভান করে, বীরের স্ত্রী এবং বিদ্যা ঝানভি হওয়ার ভান করে। নতুন ভাড়াটিয়া আরজিভি, টুবু এবং তার ঠগদের নিয়মিত পরিদর্শন এবং অবশেষে লুশোটোর এক রাজকন্যা (বিপাশা বসু) দ্বারা বিষয়গুলি আরও গভীর জটিলতায় ঢুকে পড়ে।

অভিনয়[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "সংরক্ষণাগারভুক্ত অনুলিপি"। ১০ এপ্রিল ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৩ নভেম্বর ২০১৯ 
  2. Rohit Shetty "Rohit Shetty Praising Marathi Film Industry"