দে দে প্যায়ার দে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
দে দে প্যায়ার দে
দে দে প্যায়ার দে চলচ্চিত্রের পোস্টার
De De Pyaar De
পরিচালকআকিব আলী
প্রযোজক
  • ভূষণ কুমার
  • কৃষ্ণ কুমার
  • লাভ রঞ্জন
  • অঙ্কুর গার্গ
রচয়িতালাভ রঞ্জন
চিত্রনাট্যকার
  • লাভ রঞ্জন
  • তরুন জৈন
কাহিনিকারলাভ রঞ্জন
শ্রেষ্ঠাংশে
সুরকার
  • আমাল মল্লিক
  • বিপিন পাটোয়া
চিত্রগ্রাহকসুধীর কে চৌধুরী
সম্পাদক
  • আকিব আলী
  • চেতন এম সোলঙ্কি
প্রযোজনা
কোম্পানি
  • লাভ ফিল্মস
  • টি-সিরিজ
পরিবেশক
মুক্তি১৭ই মে ২০১৯
স্থিতিকাল১৩৫ মিনিট
দেশভারত
ভাষাহিন্দি
নির্মাণব্যয়৭৫ কোটি রুপি
আয়১৪৩.০৪ কোটি রুপি

দে দে প্যায়ার দে লাভ রঞ্জন রচিত এবং আকিব আলী পরিচালিত ২০১৯ সালের ভারতীয় হিন্দি-ভাষার রোমান্টিক কমেডি চলচ্চিত্র। এটি ভূষণ কুমার, কৃষ্ণ কুমার, লাভ রঞ্জন এবং অঙ্কুর গার্গ নিজ নিজ ব্যানার যথাক্রমে টি-সিরিজ এবং লাভ ফিল্মসের আওতায় প্রযোজনা করেছেন। এতে অভিনয় করেছেন অজয় দেবগন, তাবুরাকুল প্রীত সিং[১]

কাহিনী[সম্পাদনা]

চলচ্চিত্রটি অনুসরণ করে আশীষ মেহরাকে, তিনি একজন মধ্য বয়সী অনাবাসী ভারতীয়। আশীষ মেহরা লন্ডনে স্থায়ীভাবে বসবাসকারী এবং তিনি ৫০ বছর বয়সী অনাবাসী ভারতীয় ব্যবসায়ী। তিনি ২৬ বছর বয়সী আয়েশা খুরানার সাথে সাক্ষাত করেন যিনি তার বন্ধুর ব্যাচেলর ট্রিপ এ স্ট্রিপার হিসাবে কাজ করেন। আয়েশার সাথে আশিষ ডেটিং শুরু করে এবং একসাথে বসবাস করে। আশিষের বন্ধু ও মনোবিজ্ঞানী সমীর খান্না প্রথমে আয়েশাকে নিয়ে সংশয়ী হলেও আশিষ দৃঢ় বিশ্বাসী। আশীষ তাকে জানিয়ে দেন যে তিনি স্ত্রী মঞ্জু রাও থেকে আলাদা হয়ে গেছেন এবং তাঁর সন্তানরা ভারতে থাকেন। আশিষ আয়েশাকে তার পরিবারের সাথে পরিচয় করানোর সিদ্ধান্ত নেয়।

আশিষ বিয়ের অনুমোদনের জন্য আয়েশাকে মানালিতে তার বাবা-মার বাসায় নিয়ে যায়। সেখানে আয়েশা দেখতে পায় যে আশিষ এর পরিবার, তাঁর প্রাক্তন স্ত্রী মঞ্জু, কন্যা ঈশিতা এবং পুত্র ঈশানের সমন্বয়ে গঠিত। এখন তাঁরা তার বাবা বীরেন্দ্র এবং মা সুমনার সাথে থাকেন। ঈশিতা তার আগমনে বিরক্ত হয়েছিলেন কারণ তিনি বিশ্বাস করেন যে তিনি তার শ্বশুর অতুলের সাথে তার পরিবারের সাক্ষাৎকার নষ্ট করবেন। হতবাক আশীষ আয়েশাকে তার সেক্রেটারি হিসাবে পরিচয় করিয়ে দেয়। ফলে আরও বিশৃঙ্খলা এবং বিভ্রান্তি হয়। আশীষকে মঞ্জুর ভাই হিসাবে পরিচয় করিয়েছিল ঈশিতার ভবিষ্যতের শ্বশুরবাড়ির কাছে।

আশীষ ও আয়েশাকে একসাথে দেখলে ঈশিতা রেগে যায়। আশীষ পরিবারের কাছে প্রকাশ করেছেন যে তিনি আয়েশাকে তাদের অনুমোদন পেতে নিয়ে এসেছিলেন এবং ঈশিতা অতুলকেও প্রকাশ করেছিলেন যে আশীষ তার বাবা। ঈশিতার বিবাহ বন্ধ হয়ে যায় এবং এর জন্য আশীষকে দোষ দেওয়া হয়, তবে মঞ্জু তাকে রক্ষা করেন। সেই রাতে, মঞ্জু ভেঙে যাওয়ার পরে আশীষ তাকে সান্ত্বনা দেওয়ার পর আশীষ ও মঞ্জু একসাথে ঘুমায়। পরের দিন সকালে, যখন আয়েশার কাছে এটি প্রকাশিত হয়, তখন সে নিজেকে প্রতারণা করে এবং আরও জানতে পারে যে এই দম্পতি এমনকি বিবাহবিচ্ছেদও করেন নি তাই তিনি লন্ডনে ফিরে আসেন। এদিকে, আশীষ বিয়ের জন্য ঈশিতার ভবিষ্যতের শ্বশুরকে রাজি করায় এবং সে রাজি হয়।

মঞ্জু লন্ডনে ভ্রমণ করেন এবং আয়েশাকে আশিষ জে আরও একটি সুযোগ দেওয়ার জন্য রাজি করান, তাকে জানান যে বিবাহবিচ্ছেদের কাগজপত্র প্রস্তুত রয়েছে। আয়েশার সাথে আশীষের মিলন হয়। মিড-ক্রেডিট দৃশ্যে আয়েশা এবং আশীষ আয়েশার পরিবারের সাথে দেখা করা উচিত কিনা সে বিষয়ে তর্ক করেছিলেন।

অভিনয়[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "De De Pyaar De Box Office Collection till Now"Bollywood Hungama। সংগ্রহের তারিখ ২৩ জুন ২০১৯ 

বহিঃসংযোগ[সম্পাদনা]