Nazmus Sakib

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Nazmus Sakib
— উইকিপিডিয়ান —
Nazmus Sakib
Nazmus Sakib
নামNazmus Sakib
জন্ম১৫ নভেম্বর ২০০০
নারায়ণপুর, শশীদল, ব্রাহ্মণপাড়া, কুমিল্লা
বাস্তব জীবনে নামNazmus Sakib
জাতীয়তাবাংলাদেশী
দেশ বাংলাদেশ
বর্তমান অবস্থানঢাকা, উত্তরা
ভাষাবাংলা
সময় অঞ্চলইউটিসি+০৬:০০
জাতিবাঙালী
পরিবার এবং বন্ধু-বান্ধব
বৈবাহিক অবস্থাঅবিবাহিত
শিক্ষা এবং কর্মসংস্থান
পেশাশিক্ষক
নিয়োগকর্তামুয়াল্লিম
শখ, পছন্দ এবং বিশ্বাস
ধর্মইসলাম
ব্যবহারকারী বাক্স
বাংলা এই ব্যবহারকারীর মাতৃভাষা


এই ব্যবহারকারী বাঙালি হয়ে গর্বিত।


প্রাথমিক শিক্ষা[সম্পাদনা]

প্রাথমিক শিক্ষা মানেই জীবন গঠন শুরু। প্রাথমিক শিক্ষা শুরু হয় নারায়ণপুর বেগম ইয়া কুবেন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে, এই স্কুলটি কুমিল্লা জেলার, ব্রাহ্মণপাড়া উপজেলার নারায়ণপুর গ্রামে অবস্থিত। প্রাথমিক শিক্ষা এই বিদ্যালয় থেকে শুরু হলেও বেশিদিন এই বিদ্যালয় এর মধ্যে পড়াশোনায় সময় দিতে পাড়িনি। প্রাথমিক শিক্ষা শুরু আবার (2009) সালে মল্লিকা দিঘী আলী মিয়া কিন্ডার গার্ঢেন থেকে, এই স্কুলটি কুমিল্লা জেলার, ব্রাহ্মণপাড়া উপজেলার মল্লিকা দিঘী গ্রামে অবস্থিত, এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতার মৃত্যু এবং কিছু ভুল কার্যকলাপের জন্য এই স্কুলটি বন্ধ হয়ে যায়। কিন্তু আমার প্রাথমিক শিক্ষা সময় কেটে যায় এই স্কুল থেকে। (2013) সালে প্রাথমিক শিক্ষা সমাপনীর মাধ্যতে 4.42 এই গ্রেড অর্জন করে প্রাথমিক শিক্ষা, সমাপ্তি করি।

মাধ্যমিক শিক্ষা: শশীদল ইউনিয়ন উচ্চ বিদ্যালয়[সম্পাদনা]

শশীদল ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে আমার জীবনের মাধ্যমিক পড়াশোনার যাত্রা শুরু 2014 সালের জানুয়ারি মাসের 1 তারিখ থেকে। শিক্ষকের আদর স্নেহের মাধ্যমে এবং সকলের সহযোগিতায় আমার পড়াশোনার মান অনেক ভালই হয়েছিল। ধাপে ধাপে ক্লাস অষ্টম শ্রেণী শেষ করে, নবম শ্রেণীতে সাইন্স বিভাগ নিয়ে পড়াশোনা শুরু। বাংলা ইংরেজি, গণিত এছাড়াও সব জেনারেল বিষয়গুলোর প্রতি পড়াশোনার মনোযোগি যেমনটাই ছিল, তার থেকে আরবী পড়াশোনার প্রতি আমার আগ্রহ ছিল সবচেয়ে বেশি। তাই আরবী পড়ালেখার মাধ্যমে জীবন গড়ার জন্য “শশীদল ইউনিয়ন উচ্চ বিদ্যালয়” থেকে ঢাকায় চলে আসি 2017 সালের জুলাই মাসের 1 তারিখ । এর সাথে আমার মাধ্যমিক পড়াশোনার সমাপ্তি ঘটে।


মাদরাসায় শিক্ষা: সহীহ্ তা’লীমুল কুরআন ফাউন্ডেশন[সম্পাদনা]

নিজের আগ্রহকে বাস্তবায়ন করার জন্য 2017 সালের জুলাই মাসের 1 তারিখ সহীহ্ তা’লীমুল কুরআন ফাউন্ডেশন ঢাকা, উত্তরায় চলে আসি। সহীহ্ কুরআন শিক্ষা এবং কম্পিউটার আপারেটর সিষ্টেম এর উপরে প্রায় 6 মাস প্রশিক্ষণ গ্রহণ করি এই প্রতিষ্ঠান থেকে। 6 মাস প্রশিক্ষণ গ্রহণ করার পর 2018 সালের জানুয়ায়ী মাসের 1 তারিখ থেকে এই প্রতিষ্ঠানের কার্যক্রমের দায়িত্ব পালন শুরু। বর্তমানে সহীহ্ তা’লীমুল কুরআন ফাউন্ডেশন এর মধ্যে কুরআন শিক্ষার পাশাপাশি কম্পিউটার অপারেটর সিষ্টেমের সকল কার্যক্রমের দায়িত্ব পালন করছি। বর্তমানে চলমান.....................................

যোগাযোগ[সম্পাদনা]

আমার ইমেইল ঠিকানা হল nazmussakib.stqf@gmail.com

cell phone +8801732010568

ফেসবুক প্রোফাইল | Nazmus Sakib

টুইটার প্রোফাইল | Nazmus Sakib