এলসা (ফ্রোজেন)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এলসা
ফ্রোজেন চরিত্র
ডিজনির ফ্রোজেন চলচ্চিত্রে এলসার অবয়ব
প্রথম উপস্থিতিফ্রোজেন (২০১৩)
স্রষ্টা
  • ক্রিস বাক
  • জেনিফার লি
চরিত্রায়ণকেসি লিভি
(ফ্রোজেন: মিউজিকাল)
কণ্ঠ প্রদানইডিনা মেনজেল (প্রাপ্তবয়স্ক)
ইভা বেলা (৮ বছর বয়সী)
স্পেন্সার গেনাস (১২ বছর বয়সী)
(ফ্রোজেন)[১]
বয়স৮ থেকে ২১ years[২]
অনুপ্রাণিতহানস ক্রিশ্চিয়ান অ্যান্ডারসনের দ্য স্নে কুইনের স্নো কুইন
পদবিরাণী (তার বাবা-মায়ের মৃত্যুর পর)
রাজকুমারী (প্রাথমিকভাবে)
পরিবার
জাতীয়তাঅ্যারেন্ডেল রাজ্য

অ্যারেন্ডেলের রাণী এলসা ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওজের ৫৩তম অ্যানিমেটকৃত চলচ্চিত্র ফ্রোজেনের একটি কাল্পনিক চরিত্র। প্রাপ্তবয়স্ক এলসা চরিত্রে কন্ঠ দেন ইডিনা মেনজেল। চলচ্চিত্রটির শুরুর দিকে ইভা বেল্লাকেটি লোপেজ তার শিশু বয়সের (৮ বছর) কথা ও গানে কন্ঠ দেন। আর স্পেন্সার লেসি গেনাস ১২ বছর বয়সী এলসা চরিত্রে কন্ঠ দেন।

সহ-পরিচালক জেনিফার লিক্রিস বাক সৃষ্ট অ্যানা কিছু অংশে হানস ক্রিশ্চিয়ান অ্যান্ডারসন রচিত ড্যানিশ রূপকথা দ্য স্নো কুইনের স্নো কুইন চরিত্রকে ভিত্তি করে নির্মিত।

উন্নয়ন[সম্পাদনা]

1937 সালের প্রথম দিকে ওয়াল্ট ডিজনি দ্বারা হ্যান্স ক্রিশ্চিয়ান অ্যান্ডারসনের রূপকথা, "দ্য স্নো কুইন" কে একটি চলচ্চিত্রে রূপান্তর করার চেষ্টা করা হয়েছিল। গল্পটি দুটি শিশুর উপর দৃষ্টি নিবদ্ধ করে, একজন গেরদা নামে, যিনি রাজকুমারী আনার ভিত্তি হিসাবে কাজ করেছিলেন এবং কাই নামে অন্যটি, যিনি একটি মন্ত্রমুগ্ধ আয়না থেকে কাঁচের টুকরো দিয়ে চোখ ছিদ্র করার পরে "নেতিবাচকতায় অভিশপ্ত" হন এবং পরে অপহরণ করা হয়। স্নো কুইন দ্বারা। যাইহোক, ডিজনি রূপকথার শিরোনাম চরিত্রের একটি বিশ্বাসযোগ্য, বহুমাত্রিক অভিযোজন তৈরি করার জন্য সংগ্রাম করেছিল, যার উদ্দেশ্য ছিল একজন খলনায়ক। গল্পে, তাকে বর্ণনা করা হয়েছে "একজন মহিলা, সাদা গজের পোশাক পরা, যা দেখতে লক্ষ লক্ষ তারার তুষার-কণার মতো দেখাচ্ছিল। তিনি ছিলেন ফর্সা এবং সুন্দর, কিন্তু বরফের তৈরি - চকচকে এবং চকচকে বরফ। তবুও তিনি ছিলেন জীবিত এবং তার চোখ উজ্জ্বল নক্ষত্রের মতো ঝকঝকে, কিন্তু তাদের দৃষ্টিতে শান্তি বা বিশ্রাম ছিল না।" পল এবং গেটান ব্রিজি, ডিক জোন্ডাগ, গ্লেন কিন এবং ডেভ গোয়েটজ সহ বেশ কিছু চলচ্চিত্র নির্বাহী পরবর্তীতে এই প্রকল্পের জন্য প্রচেষ্টা চালান। 2011 সালে, পরিচালক ক্রিস বাক আরেকটি অভিযোজনের প্রচেষ্টা শুরু করেন এবং স্নো কুইন চরিত্রের সাথে চ্যালেঞ্জের সম্মুখীন হন। প্রযোজক পিটার ডেল ভেচো ব্যাখ্যা করেছেন যে এটি প্রাথমিকভাবে কারণ তিনি সম্পর্কযুক্ত ছিলেন না এবং খুব বিচ্ছিন্ন ছিলেন, কোনও ব্যক্তিগত সংযোগ নেই। ফলস্বরূপ, তারা তার অনুপ্রেরণা ব্যাখ্যা করতে পারেনি। বেশ কিছু পরিবর্তনের প্রস্তাব করার পর, লেখা দলের কেউ একজন স্নো কুইন আনার বোন বানানোর পরামর্শ দিয়েছিলেন। "একবার যখন আমরা বুঝতে পেরেছিলাম যে এই চরিত্রগুলি ভাইবোন হতে পারে এবং একটি সম্পর্ক থাকতে পারে, তখন সবকিছু বদলে যায়," ডেল ভেচো রিলে করেছিলেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Lee, Jennifer (সেপ্টেম্বর ২৩, ২০১৩)। "Frozen's Final Shooting Draft" (পিডিএফ)Walt Disney Animation Studios। এপ্রিল ১, ২০১৪ তারিখে মূল (PDF) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ২০, ২০১৪ 
  2. Lee 2013, পৃ. 16।
  3. Anna & Elsa's Childhood Times, page 4। Look Games। ২৭ জুলাই ২০১৭ – YouTube-এর মাধ্যমে।