ব্যবহারকারী আলাপ:মারুফা আক্তার স্বর্ণা

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

সাহায্য করুন![সম্পাদনা]

টিক-চিহ্ন
এই সাহায্যের আবেদনটির উত্তর প্রদান করা হয়েছে। আপনার যদি আরও সাহায্যের প্রয়োজন হয়, তবে আপনি আপনার আলাপ পাতায় আরেকটি প্রশ্ন করতে পারেন, অথবা আপনি সাহায্যকারী ব্যবহারকারীর আলাপ পাতায় সরাসরি প্রশ্ন করতে পারেন।

আমি একটি নিবন্ধ অনুবাদ করতে চাচ্ছি। নির্বাচিত নিবন্ধটি তে আনুবাদ করার জন্য ভাষা এবং পাতা লেখা বক্স আসছে। ভাষা তো বুঝলাম কিন্তু পাতা দিয়ে কি বুঝাচ্ছে বুঝতে পারছি না। কিভাবে অনুবাদ করা শুরু করব, জানালে ভালো হতো।অনুবাদ করার পর কিভাবে জমা দেব?

আপনার প্রশ্নটি আমার কাছে পরিস্কার নয়। তবে আপনি কিভাবে অনুবাদ শুরু করবেন এবং তা জমা দিবেন সে ব্যপারে আমি বলছি;
  • যেভাবে অনুবাদ শুরু করবেন: অনুবাদের ক্ষেত্রে আপনি বাংলা উইকিতে একটি পাতা খুলবেন। যেমন: 2024 Summer Olympics অনুবাদ করার সময় আপনি ২০২৪ গ্রীষ্মকালীন অলিম্পিক নামে পাতায় অনুবাদ করবেন। এই পাতাটি আপনাকে তৈরি করতে হবে। এরপর ঐ পাতায় অনুবাদ করতে পারেন। এছাড়াও Content Translation ব্যবহার করেও আপনি সহজেই একটি নিবন্ধ অনুবাদ করতে পারেন। এই পাতাটি থেকে নিবন্ধ সৃষ্টিকরণের ব্যপারে আপনি আরও তথ্য পাবেন এবং টিউটোরিয়ালটি থেকে নিয়ম সম্পর্কে আরও জানতে পারবেন।
  • যেভাবে জমা দিবেন: আপনার যদি অনুবাদ করা হয়ে যায় এবং নিবন্ধটি সংরক্ষণ করা হয়ে যায় তাহলে, উইকিপিডিয়া:উইকিপিডিয়া ১৫/অনলাইন এর পর্যালোচনার জন্য জমাদানকৃত নিবন্ধ অংশে সম্পাদনা করে আপনার সাক্ষর সহ যোগ করে দিবেন। ওখানে কিভাবে যোগ করতে হবে তাঁর নিয়ম লিখা আছে। আর ঐ অংশে জমাদান করা আগের নিবন্ধগুলো কিভাবে যোগ করা হয়েছে তা দেখলে যোগ করার প্রক্রিয়া সম্পর্কে বুঝবেন।
আশা করি আপনি আপনার প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। ধন্যবাদ। --প্রত্যয় (স্বাগতম) ০৬:১৬, ৩০ ডিসেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]