অভিজিৎ সাওয়ান্ত

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অভিজিৎ সাওয়ান্ত
২০১৫ সালে
জন্ম (1981-10-07) ৭ অক্টোবর ১৯৮১ (বয়স ৪২)
জাতীয়তাভারতীয়
পেশাগায়ক, অভিনেতা, উপস্থাপক
কর্মজীবন২০০৫ - বর্তমান
দাম্পত্য সঙ্গীশিল্পা সাওয়ান্ত (২০০৭ বর্তমান)

অভিজিৎ সাওয়ান্ত (মারাঠি: अभिजीत सावंत) (জন্ম: ৭ অক্টোবর ১৯৮১) একজন ভারতীয় নেপথ্য গায়ক, টেলিভিশন অভিনেতা[১] ও উপস্থাপক এবং ইন্ডিয়ান আইডল (মৌসুম ১) বিজয়ী।

কর্ম জীবন[সম্পাদনা]

গান গাওয়া[সম্পাদনা]

অভিজিৎ সাওয়ান্ত প্রথম মৌসুমে জিতেছে "ইন্ডিয়ান আইডল" ২০০৫ সালে তার প্রথম একক অ্যালবাম, পপ আইডল বিন্যাসে একটি অভিযোজন, আপকা অভিজিৎ সাওয়ান্ত, ৭ মুক্তি পায় এপ্রিল ২০০৫ যে বছর তিনি গান মারজাওয়ান মিটজাওয়া করণ, সিনেমা আশিক বানায়া আপনে এ প্লেব্যাক গাওয়া করেনি । সাওয়ান্ত জাকার্তা অনুষ্ঠিত হয়, যা এশিয়ান আইডল, প্রথম সংস্করণ অংশ নেন, ইন্দোনেশিয়া ১৫ - ডিসেম্বর ২০০৭ ১৬ তিনি ব্রায়ান অ্যাডামস এবং দ্বারা আমি সবকিছু সঞ্চালিত তার নিজের গান জুনুনহাদী মির্জা এর সিংগাপুর আইডল সাওয়ান্ত তৃতীয় সমাপ্তি সঙ্গে, প্রতিযোগিতায় জেতেন । তার দ্বিতীয় অ্যালবাম, জুনুন - অভিজিৎ সাওয়ান্ত ১০ জুলাই ২০০৭ ভারতে চার্টেড টাইটেল গান জুনুন মুক্তি পায় । অভিজিৎ সাওয়ান্ত 'একটি চূড়ান্ত ছিল' জো জিতা ওয়াহি সুপার স্টার 'অন' স্টার প্লাস ২০০৮ শোতে বিজয়ী এবং রানার্স-আপ মধ্যে একটি প্রতিযোগিতার ছিল বিভিন্ন গান গাওয়া বাস্তবতা ভারতীয় টেলিভিশনে দেখায়. সাওয়ান্ত শো প্রথম রানার আপ হন ।

ভারপ্রাপ্ত[সম্পাদনা]

তিনি ২০০৯ সালে চলচ্চিত্র লটারি এ প্রথম অভিনয় করেন, তিনি ফিল্ম তেজ মার খান শেষে একটি ছোট চেহারা তৈরি । সাওয়ান্ত এছাড়াও স্প্রেমিন্ট জন্য বাণিজ্যিক অভিনয় করেছেন । তিনি রোমান্টিক ড্রামা সিরিজ ক্যাসা তোমরা পেয়ার হ্যায় নিজেকে হিসাবে একটি বিশেষ চেহারা তৈরি ।

অন্যান্য[সম্পাদনা]

(২০০৮-২০০৯) মধ্যে | ([মৌসুম ৪] [নাচ বালিয়ে # নাচ বালিয়ে 4]) সাওয়ান্ত ও তার স্ত্রী শিল্পা নৃত্য রিয়ালিটি শো নাচ বালিয়ে অংশগ্রহণ । তারা পাবলিক ভোট সম্মুখীন পরে প্রতিযোগিতা থেকে বিদায় নেয়, এবং এটা ফাইনাল করতে না পারে ।

নেপথ্য গায়ক[সম্পাদনা]

  1. মার জাভান মিট জাভান (আশিক বানায়া আপনে)
  2. ইয়াদ তেরি ইয়াদ (জওয়ানি দিওয়ানি - আ ইয়ুথফুল জয়রাইড)
  3. হেপি এন্ডিং (তিশ মার খান) প্রযক্তা সুখরে, দেবজিত সাহা, হরশিত সাক্সেনার সাথে
  4. বেচিন স্বপ্নে (চিটাগং) মহালক্ষী আইয়ার এর সাথে
  5. সর সুখেচি শ্রয়ানি (মঙ্গলক্ষক ওয়ান্স মোর - মারাঠি চলচ্চিত্র) বেলা শেন্দের সাথে
  6. ইয়ে না (বাজি)

অ্যালবামের তালিকা[সম্পাদনা]

মৌলিক অ্যালবাম

  1. আপকা অভিজিত সাওয়ান্ত-২০০৫, সনি বিএমজি মিউজিক ইন্ডিয়া
  2. জুনুন-২০০৭, সনি বিএমজি মিউজিক ইন্ডিয়া
  3. ফরিদা-২০১৩, ইউনিভার্সাল মিউজিক ইন্ডিয়া

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Zinia Sen (১১ নভেম্বর ২০০৮)। "Abhijeet Sawant hits jackpot!"The Times of India। ৭ জুলাই ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৯ আগস্ট ২০১৫ 

বহিঃসংযোগ[সম্পাদনা]