আলাপ:ক্রিকেট বিশ্বকাপের রেকর্ড তালিকা

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

শিরোনাম পরিবর্তন প্রয়োজন[সম্পাদনা]

এটি একটি তালিকামূলক নিবন্ধ, তাই এর শিরোনাম "বিশ্বকাপ ক্রিকেটের রেকর্ডসমূহের তালিকা" হওয়া উচিত। এর ফলে এটি যে একটি তালিকামূলক নিবন্ধ তা সুস্পষ্টভাবে বোঝা যায়। তাছাড়া বর্তমান শিরোনামটিতে কেমন যেনো পত্রিকা পত্রিকা আমেজ পাচ্ছি। — তানভিরআলাপ১৮:৩১, ২৪ জানুয়ারি ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

== নিবন্ধটি আপনার দৃষ্টি আকর্ষণ করেছে জেনে আপনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। নতুন নিবন্ধ সৃষ্টিতে অনেক কিছু ভাবতে হয়। বিশেষতঃ ইংরেজীতে অনুবাদের ক্ষেত্রে সংশ্লিষ্ট অনুবাদকের। অনেক চিন্তা করেই নামকরণ করেছি নিবন্ধটির। যেমনঃ রেকর্ড। কিসের রেকর্ড? উঃ ক্রিকেট রেকর্ড। কোন ক্রিকেট রেকর্ড? উঃ বিশ্বকাপ ক্রিকেট রেকর্ড। সৌন্দর্য্যের খাতিরেই আমি দিয়েছি রেকর্ড: বিশ্বকাপ ক্রিকেট। তেমনি আশা আছে ভবিষ্যতে রেকর্ড: একদিনের ক্রিকেট কিংবা রেকর্ড: টেস্ট ক্রিকেট নিবন্ধ করার। এ মুহুর্তে বিশ্বকাপম্যানিয়ায় ভুগে বাংলাভাষী সকলেরই উচিত ক্রিকেট সম্বন্ধীয় নিবন্ধগুলিতে ঝাঁপিয়ে পড়ে মান উন্নয়ন করার। তবে, ডেভিড শেপার্ড যেভাবে ডেভিড শেফার্ড (আম্পায়ার) হয়েছে অর্থাৎ বাই-ডাইরেক্টজাতীয় হিসেবে বিশ্বকাপ ক্রিকেটের রেকর্ডসমূহের তালিকা কিংবা বিশ্বকাপ ক্রিকেট রেকর্ড করা গেলেও মন্দ হয় না। সংবিধিবদ্ধ সতর্কিকরণঃ এতো বড় শিরোনাম দিলে অনেকেই হয়তো ভয় পেয়ে যেতে পারেন!!! যেহেতু নিবন্ধকার হিসেবে অগ্রসর হয়েছি, তাই আশা করবো রেকর্ড: বিশ্বকাপ ক্রিকেট-কে প্রাধান্য দিয়ে অন্যান্যগুলোকে বাই-ডাইরেক্ট করে নিবন্ধটির মর্যাদা রক্ষা করবেন। এছাড়াও, ইংরেজীর সাথে হুবহু মিললেতো বাংলাভাষীরা পড়তেই পারবে না। উপ-শিরোনামগুলো ঠিক আছে কি-না তা জানার প্রত্যাশায় আছি আপনার কাছ থেকে।

ঠিকই ধরেছেন পত্রিকার মতো গন্ধ রয়েছে নিবন্ধের নামকরণে। তবে ভিতরের বিষয়-বস্তু সবটুকুই কিন্তু Cricket_World_Cup_records থেকে ধার নেয়া। ভালো থাকবেন।

আশা আছে বাংলা একাডেমীতে উইকিপিডিয়ার প্রচারণায় অংশ নেয়ার। বেশ মত-বিনিময় করা যাবে বেলায়েত, আপনি অর্থাৎ তানভির-সহ অন্যান্যদের সাথে। তবে দিনটি কিন্তু হতে হবে শুক্রবার। আবারো ধন্যবাদ জানাচ্ছি।

Subrata Roy (আলাপ) ১৯:২৯, ২৪ জানুয়ারি ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]