ব্যবহারকারী:WikiMonir

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আমার সম্পর্কে
এপ্রিল ২৩ ২০২৪
বাংলা এই ব্যবহারকারীর মাতৃভাষা
এই ব্যবহারকারী একজন প্রকৌশলী
Face-smile
এই ব্যবহারকারী উইকিপিডিয়া অভ্যর্থনা কমিটির একজন!
এই ব্যবহারকারী উইকিপিডিয়ায় আছেন ১৪ বছর, ৮ মাস ও ৩ দিন
এই ব্যবহারকারী ধূমপান অত্যন্ত ঘৃণা করেন।
বাংলাদেশ আমার অহংকার


বাংলা উইকিপিডিয়া পরিসংখ্যান
মোট নিবন্ধের সংখ্যা : ১,৫১,৬৪২
মোট পৃষ্ঠা সংখ্যা : ১২,৩৮,০৫৯
মোট ফাইলের সংখ্যা : ১৮,৩১২
মোট ব্যবহারকারীর সংখ্যা : ৪,৫৪,১৫৪

আমার নাম মোঃ মনিরুজ্জামান(Md. Moniruzzaman), শ্যামপুর, রংপুর, বাংলাদেশ। আমার ব্যবহারকারী পাতায় আপনাকে স্বাগতম। আমি মনিরুজ্জামান নামেই ১৯ আগস্ট ২০০৯ তারিখে বাংলা উইকিপিডিয়ায় প্রবেশ করি কিন্তু ২০ ডিসেম্বর ২০১০ তারিখে WikiMonir নামে পরিবর্তিত হই। নাম পরিবর্তনের কারনতারিখ এখানে থাকল। আশা করি আগামীতেও আপনাদের সাথে এই নামেই থাকব । আমি মানুষ হিসেবে মধ্যপন্থী। আমার চেতনায়, অনুভূতিতে, ভিতরে-বাহিরে বাংলাদেশ। নিজেকে নিয়ে আমি যতটা না আশা করি তার চেয়ে বেশি আশা করি আমার দরিদ্র্য, দুর্নীতিগ্রস্থ এই দেশটাকে নিয়ে। বাংলা ভাষার প্রসারে সামান্য ভুমিকা রাখতে পেরে আমি গর্বিত।

আমার ছোটবেলা পুরোটাই কেটেছে গ্রামে। ২০০৪ সালে শ্যামপুর সুগার মিলস হাই স্কুল থেকে মাধ্যমিক লেখাপড়া শেষ করেছি । তারপর প্রথম আমার নগর গমন। উচ্চ মাধ্যমিক পড়ার জন্য পুলিশ লাইন কলেজ, রংপুর ভর্তি হই। অনেক ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম প্রকৌশলী হব। বিধাতার অসীম কৃপা তাই আমি আমার স্বপ্নের রাস্তা ধরেই চলেছি। ২০০৬ সালে উচ্চ মাধ্যমিক পাশ করার পর ভর্তি হই রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যন্ত্রকৌশল বিভাগে। বাংলাদেশে যন্ত্রপ্রকৌশলী হিসাবে বছর দুয়েক কাজ করছি একটি বেসরকাররি ওষুধ কারখানায়। ভাগ্যের অনুসন্ধানে বর্তমানে প্রবাস জীবন। থাকি হং কং নামক ছোট্ট একটি দেশে। বিধাতার জন্য আমার সবচেয়ে প্রিয় দুইটি বাক্য:

কি করতে চাই[সম্পাদনা]

আমি খুব বড় বড় কথা বলা ছেড়ে দেয়ার চেষ্টা করছি, আমার চারপাশে সাবারই দেখি এই সমস্যা। উকিতে সামান্য কিছু অবদান আমি রাখতে চাই। প্রতিদিন যদি একটি ভুল বানান আমি ঠিক করি তবে তাই কম কি? আর বাকিটুকু না হয় আমার মনেই থাকল, যদি কিছু করি তার প্রমানতো থাকবেই।

কিভাবে উকিতে[সম্পাদনা]

লেখালেখি করতে সব সময় পছন্দ করতাম। ব্লগে লিখতে গিয়ে বাংলা উকিপিডিয়া সম্পর্কে অনেক লেখা পড়েছি রাগিব ভাইয়ের ব্লগ, বেলায়েত ভাইয়ের ব্লগ। কিন্তু আমার বাংলা উকিপিডিয়াতে আসার ব্যপারে সবচেয়ে বেশি অবদান, উৎসাহ, নির্দেশনা আর পরামর্শই বলি তা অবশ্যই আমার সহপাঠী কাজী ফয়সালের

যে পাতা বারবার দেখি[সম্পাদনা]

  1. নোবেল পুরস্কার
  2. যন্ত্রকৌশল
  3. রংপুর
  4. রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

এখানে দেখতে পারেন[সম্পাদনা]

যোগাযোগ[সম্পাদনা]

আমার সাথে যোগাযোগ করতে চাইলে

  1. আমার আলাপ পাতায় লিখুন
  2. অথবা ইমেইল করুন
  3. আমি ব্লগেও আছি