মিডিয়াউইকি:Welcomecreation

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
উইকিপিডিয়াতে স্বাগতম $1!
উইকিপিডিয়া একটি উন্মুক্ত ইন্টারনেট বিশ্বকোষ যা এর বহু পাঠকদের দ্বারা সম্মিলিতভাবে লিখিত বিশ্বকোষ। এর আকার এতো বড় যে সহজেই আপনি তাতে হারিয়ে যেতে পারেন, তাই এখানে কিছু পাতা রয়েছে যা এর ব্যবহারে আপনাকে সহযোগিতা করবে। উইকিপিডিয়া সম্পর্কে জানতে, দেখুন আমাদের সহায়তা পাতার নির্ঘণ্ট। স্বনির্বাচিত অবয়ব এবং অন্যান্য অপশন পেতে, আমার পছন্দে পরিবর্তন করুন। আরও তথ্যের জন্য, প্রায়শ জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ) দেখুন। যদি আপনি কোনো পরিক্ষা নিরীক্ষা করতে চান , দয়া করে খেলাঘর ব্যবহার করুন। আপনি মনে করলে নতুন নিবন্ধ অন্তর্ভুক্তির জন্য নিবন্ধ উইজার্ড ব্যবহার করতে পারেন।
অনুগ্রহপূর্বক আলাপের পাতায় বার্তা রাখার পর চিহ্নে ক্লিক করুন অথবা চারটি টিল্ডা (~~~~) চিহ্ন দিয়ে আপনার স্বাক্ষর করুন; এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ যোগ করবে,কিন্তু কোনো বিশ্বকোষীয় নিবন্ধে এই স্বাক্ষর যোগ করবেন না।

আমাদের নীতিমালাগুলো জানার আগেই আপনাকে উইকিপিডিয়ায় সম্পাদনা করতে স্বাগতম জানাই। তবে অনুগ্রহ করে, নিরপেক্ষতা বজায় রাখুন, আপনার নিবন্ধকে যাচাইযোগ্য করতে তথ্যসূত্রের উল্লেখ করুন, এবং মনে রাখবেন আমরা একটি বিশ্বকোষ। যদি অন্যকেউ কোন বিষয়ে এরই মধ্যে নিবন্ধ শুরু না করেন, তাহলে হয়তো আমাদেরও শুরু করা উচিত হবে না।

আমাদের অনেক নিবন্ধ রয়েছে যেখানে এখনও অনেক ছবির প্রয়োজন, উইকিপিডিয়া:ছবি টিউটোরিয়াল আপনাকে ছবি যোগ করতে বা আমাদের একজন ফটোগ্রাফার হতে সহায়তা করবে।
আপনার মনে কোনো প্রশ্ন থাকলে আপনি আমাদের তা সাহায্য কেন্দ্রে জানাতে কোনো ইতস্তত বোধ করবেন না। আপনাকে যে কোনো প্রকার প্রশ্ন করার জন্য সেখানে আহবান জানানো হচ্ছে।
আপনার যদি তাও কোনো সাহায্যের প্রয়োজন হয় তবে অনুগ্রহ করে আপনার আলাপের পাতার শেষে {{সাহায্য করুন}} কথাটি লিখুন এবং নিচে আপনার প্রশ্ন লিখুন। একজন সাহায্যকারী কিছুক্ষণের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেবেন।