ব্যবহারকারী আলাপ:Juhi Tagore

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

Hopeoflight (আলাপ) ০৮:৫৪, ১ ডিসেম্বর ২০১৪ (ইউটিসি)[উত্তর দিন]

স্বাগতম[সম্পাদনা]

স্বাগতম!

নমস্কার Juhi Tagore, উইকিপিডিয়াতে আপনাকে স্বাগত জানাচ্ছি। আশা করছি এ জায়গাটি আপনার ভালো লাগবে এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে আপনি সহায়তা করবেন। এখানে কিছু পৃষ্ঠা আছে যা আপনাকে উইকিপিডিয়া ব্যবহার এবং সমৃদ্ধ করার কাজে সাহায্য করবেঃ

আশা করি আপনি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের একজন হয়ে সম্পাদনা করে আনন্দ পাবেন! দয়া করে আলাপের পাতায় বার্তা লেখার পর চারটি টিল্ডা(~~~~) চিহ্ন দিয়ে আপনার স্বাক্ষর করুন; এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ তৈরি ক্রে দেবে। যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তা হলে আমার আলাপ পাতায় প্রশ্ন করুন, অথবা আপনার আলাপের পাতায় {{সাহায্য করুন}} লিখুন এবং সাহায্যকারী কিছুক্ষনের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেবে। আবারও স্বাগতম! 


--মৌর্য্য বিশ্বাস​ (আলাপ - অবদান) ১৭:২৯, ২০ জুন ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক![সম্পাদনা]

নিরলস অবদানের পদক
একটি সম্পাদনার মধ্যেই পুরো নিবন্ধ তৈরি করার জন্য আপনাকে এই পদক দেয়া হলো। Ibrahim Husain Meraj (আলাপ) ১৩:৪৪, ২৩ আগস্ট ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

How big our universe? Do you think. polas (আলাপ) ১৬:৪২, ২ সেপ্টেম্বর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]


পশ্চিমবঙ্গে বাংলা পিডিয়ানদের নিয়ে মিনি মিডিয়া উইকি ট্রেনিং ও ট্রেন​-দ্য-​ট্রেনার কর্মশালা[সম্পাদনা]

নমস্কার! আগামী কাল (৭ ও ৮ই জানুয়ারী, ২০১৭ তারিখে) কলকাতা শহরে সকল বাংলা উইকিপিডিয়ানদের নিয়ে একটা মিনি মিডিয়া উইকি ট্রেনিংট্রেন​-দ্য-​ট্রেনার কর্মশালা আয়োজন করা হচ্ছে, যেখানে উপস্থিত সকল অংশগ্রহণকারীদের উইকিপিডিয়া ও উইকিমিডিয়া ফাউন্ডেশনের অন্যান্য প্রকল্পগুলিতে অবদান রাখা ও সম্পাদনা সংক্রান্ত বিভীন্ন বিষয়বস্তু নিয়ে আলোচনায় এনগেজ করা হবে। এই উইকি কর্মশালাটি কলকাতার West Bengal National University of Juridical Sciences (সংক্ষেপেঃ NUJS), Kolkata (No.12, LB Block, Dr. Ambedkar Bhavan, Sector III, Salt Lake City, Kolkata, West Bengal 700098)-তে অনুষ্ঠিত হবে। মানচিত্রে অবস্থান দেখতে এখানে ক্লিক করুন।
যদি আপনি এই কর্মশালাতে অংশগ্রহণ করতে ইচ্ছুক হন তবে অনুগ্রহ পূর্বক মনে রাখবেন-

  1. উইকি কর্মশালা ঠিক ১০ ঘটিকায় শুরু হবে।
  2. দয়া করে আপনার ল্যাপটপ সাথে আনবেন।
  3. আহারের ব্যবস্থা থাকবে। শাকাহারী আহার নির্বাচন গ্রাহ্য হবে।
  4. যদি আপনার অন্য কোনো প্রয়োজন থাকে তবে আয়োজকদের জানান।

আরো বিশদ জানতে এই পাতায় চোখ রাখুন: Mini TTT and MWT Kolkata 2017

ধন্যবাদ। -- মৌর্য্য বিশ্বাস​ (আলাপ - অবদান) ০৬:০৪, ৬ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

নভোটেল গোয়া রিসোর্ট এন্ড স্পা নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

নভোটেল গোয়া রিসোর্ট এন্ড স্পা নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/নভোটেল গোয়া রিসোর্ট এন্ড স্পা পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। Ashiq Shawon (আলাপ) ১৮:৩৩, ২৫ জুন ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

টার্টল অন দ্যা বিচ নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

টার্টল অন দ্যা বিচ নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/টার্টল অন দ্যা বিচ পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। মেরাজ (আলাপ) ০৯:২৯, ১৪ জুলাই ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় Juhi Tagore,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]