ব্যবহারকারী আলাপ:Auyon

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে


স্বাগতম[সম্পাদনা]

প্রিয় Auyon, উইকিপিডিয়াতে আপনাকে স্বাগতম জানাচ্ছি। আশা করছি আপনি উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে সহায়তা করবেন।কোনো প্রশ্ন থাকলে আমার কথাবার্তা পৃষ্ঠায় বার্তা রাখুন। ধন্যবাদ। --বেলায়েত ১৭:২০, ৭ মে ২০০৬ (UTC)

নিজের পরিচয়[সম্পাদনা]

আপনার নিজের পরিচয় ব্যবহারকারীর পৃষ্ঠায় লিখুন। পৃষ্ঠাটি screen এর উপরের আপনার ব্যবহারকৃত নাম এ click করলে পাবেন । পৃষ্ঠাটিতে গিয়ে সম্পাদনা করুন ট্যাব এ click করে আপনার নিজের পরিচয় লিখুন। ধন্যবাদ। --বেলায়েত ১৭:২০, ৭ মে ২০০৬ (UTC)

রাজশাহী[সম্পাদনা]

অয়ন, ইংরেজি উইকিপিডিয়াতে যেসব ছবি যোগ করেছেন, এখানেও সেগুলি যোগ করে দিন। কমন্সে রাখা থাকলে একই ছবি যোগ করতে কোন সমস্যা হবে না। --রাগিব (আলাপ | অবদান) ১৮:২৮, ১ আগস্ট ২০০৬ (UTC)

ধন্যবাদ রাগিব ভাই। ছবি সংযোজনের জন্য কি ইংরেজি কোড লিখতে হবে? নাকি বাংলায় আলাদা কোন কোড আছে? অয়ন১৮:৪৮, ১ আগস্ট ২০০৬ (UTC)


ছবি যোগ করা হয়েছে। আশা করি দ্রুত লিখেও ফেলতে পারবো। অয়ন০৯:২৫, ২ আগস্ট ২০০৬ (UTC)

বাংলা[সম্পাদনা]

অয়ন ভাই, নিবন্ধ ইংরেজিতে শুরু করলে কিছু টেক্সট যোগ করে সাথে সাথে নিবন্ধটিকে বাংলা শিরোনামে সরিয়ে নিন। --রাগিব (আলাপ | অবদান) ০৭:৩৮, ১৬ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

উইকিমিডিয়া বাংলাদেশ মেইলিং লিস্ট[সম্পাদনা]

বাংলাদেশে উইকিমিডিয়া প্রকল্পের জন্য বরাদ্দকৃত মেইলিং লিস্ট উইকিমিডিয়া-বিডিতে (বাংলাদেশী উইকিপিডিয়ানদের অফিসিয়াল মেইলিং লিস্ট) আপনাকে আমন্ত্রণ। যেখানে আপনি বাংলাদেশে উইকিমিডিয়া প্রকল্প সম্পর্কিত যে কোন আলোচনায় অংশ নিতে পারেন। আপনি যোগ দিন, আগ্রহী অন্যদেরও আমন্ত্রণ জানান। ধন্যবাদ।--বেলায়েত (আলাপ | অবদান) ০৫:৫৮, ১৮ জুন ২০০৯ (UTC)

Image:Mangrove knees Yap.jpg-চিত্র উৎস ও কপিরাইট লাইসেন্সের সমস্যা[সম্পাদনা]

Image Copyright problem
Image Copyright problem

Image:Mangrove knees Yap.jpg চিত্রটি আপলোড করার আপনাকে ধন্যবাদ। আমি লক্ষ্য করলাম, কে এই ফাইলের সৃষ্টিকর্তা তা নির্দিষ্ট করে বলা নেই অর্থাৎ চিত্রটির কপিরাইট তথ্য অস্পষ্ঠ।যদি আপনি এই ফাইলটি নিজে তৈরি না করে থাকেন,তাহলে আপনাকে এই ফাইলের স্বত্তাধিকার বা প্রকৃত মালিকের কপিরাইট উল্লেখ করতে হবে। যদি আপনি এটি কোন ওয়েবসাইট থেকে পেয়ে থাকেন তবে সেই ওয়েবসাইট লিঙ্কে আপনি এই ফাইলের উপাদান ব্যবহারের শর্তাবলী পাবেন যা সাধারণত পর্যাপ্ত ভাবে বর্ননা থাকে। যদি কপিরাইট ধারক ঐ ওয়েবসাইটের প্রকাশক থেকে আলাদা হয়, তাদেরও কপিরাইট জানানো উচিত।

এই চিত্রের উৎস জানানো সঙ্গে সঙ্গেই আমরা আরও জানার প্রয়োজন মনেকরি এর লাইসেন্সের শর্তাবলী যা এই চিত্রের কপিরাইট ধারক প্রকাশ করেছেন, যা সাধারনভাবে লাইসেন্স ট্যাগ যুক্ত করে করা হয়।যদি এই চিত্র,অডিও,ভিডিও আপনি নিজে তৈরি করেন বা সৃষ্টি কর্তা হন তবে {{GFDL-self}} ট্যাগ লাগিয়ে তা জিএফডিএলে মুক্ত করতে পারেন। যদি আপনি বিশ্বাস করেন যে মিডিয়াটি মুক্ত নয় এমন তবে {{non-free fair use in|article name}} এই ট্যাগ লাগান বা অন্য কোন ট্যাগ লাগান যা এখানে বর্নিত। কপিরাইট ট্যাগের পূর্ণ তালিকার জন্য দেখুন, চিত্র কপিরাইট ট্যাগ, যেগুলির মধ্যে থেকেও আপনি ব্যাবহার করতে পারেন।

যদি আপনি পূর্বে অন্যান্য ফাইল আপলোড করে থাকেন,তবে তা পরীক্ষা করে বিবেচনা করুন যে আপনি তাদের উৎ‍স ও কপিরাইট লাইসেন্সের ঠিক উল্লেখ করেছেন কিনা। আপনি এই সংযোগটিতে অনুসরণ করে আপনার পূর্বের আপলোড করা ফাইলগুলিকে একটি তালিকা আকারে পাবেন। উৎস-বিহীন ও ট্যাগ-বিহীন চিত্র গুলিকে এক সপ্তাহের মধ্যে অপসারণ করা হবে তাদেরকে ট্যাগকৃত করার পর, যেমনটা বর্নিত আছে দ্রুত অপসারণযোগ্য যোগ্য চিত্রে। যদি চিত্রটি মুক্ত নয় এমন লাইসেন্সের(সৌজন্যমূলক ব্যবহার) মধ্যে পরে তবে ৪৮ ঘন্টার মধ্য চিত্রগুলিকে অপসারণ করা হবে। যদি আপনার এই বিষয়ে কোন প্রশ্ন থাকে দয়া করে মিডিয়া কপিরাইট প্রশ্ন পাতায় জানান। আপনাকে ধন্যবাদ। --জয়ন্ত (আলাপ | অবদান) ১৯:১৬, ২৩ জুন ২০০৯ (UTC)

বিষয়শ্রেণী[সম্পাদনা]

অয়ন ভাই, বিষয়শ্রেণী পাতায় কিছু লেখার প্রয়োজন পড়ে না। লিঙ্ক দিলে স্বয়ংক্রিয়ভাবে বিষয়শ্রেণী পাতায় পৃষ্ঠা যোগ হয়। আর বিষয়শ্রেণী যদি লাল রঙ-এ আসে, সেক্ষেত্রে বিষয়শ্রেণীটি তৈরি করার জন্য ঐ বিষয়শ্রেণীতে, অন্য একটি বিষয়শ্রেণী যোগ করতে হয়। যেমন "বিষয়শ্রেণী:উইকিপিডিয়া প্রশাসন" আমি বিষয়শ্রেণী:উইকিপিডিয়া বই-এ যোগ করেছি। আপনি এডিট প্যানেলে গিয়ে দেখে নিলেই বুঝবেন। আপনার যদি আগে থেকে জানা থাকে তবে আমার অজ্ঞানতার জন্য আমায় মাফ করবেন।--তানভির (আলাপ | অবদান) ১৮:০৬, ২৮ সেপ্টেম্বর ২০০৯ (UTC)

আমার জানা ছিলো না। ধন্যবাদ তানভির ভাই। অয়ন (talk) ০৪:২১, ২৯ সেপ্টেম্বর ২০০৯ (UTC)

সাহায্য: বই[সম্পাদনা]

আপনার পরামর্শ ও সাহায্যের জন্য ধন্যবাদ। আমার মন্তব্য আমি আমার আলাপ পাতায় দিয়েছি। যাই হোক এবার আরো একটু সাহায্যের আবেদন রাখছি। বই তৈরী করতে গিয়ে ভুল্ক্রমে উইকিপিডিয়া:Books/টেলিযোগাযোগ নামের বইটি দুবার হয়ে গেছে, আপনি কি অনুগ্রহ পূর্বক এই বইটি মুছে দেবেন? অগ্রীম ধন্যবাদ। অয়ন (talk) ১৪:৪৬, ২৯ সেপ্টেম্বর ২০০৯ (UTC)

অয়ন ভাই, আপনার ধন্যবাদের জন্য কৃতজ্ঞতা। কোনো পাতা মুছে ফেলতে পারেন শুধু প্রশাসকগণ। আমি তো প্রশাসক নই, আপনার মতোই একজন ব্যবহারকারী। আপনি এ ধরনের সমস্যায় প্রশাসকদের বলতে পারেন, যেমন: বেলায়েত ভাই; আর দুটো পাতার মধ্যে নামের পার্থক্য রয়েছে। একটা শুধু টেলিযোগাযোগ আর অন্যটা টেলিযোগাযোগ বাংলাদেশ; তাই না? আমার মনে হয় টেলিযোগাযোগটাই রাখতে হবে কারণ উইকিপিডিয়া ভাষার; কোনো দেশের নয়। সেখানে ভারতীয়সহ অন্যান্য বাংলাভাষী অপারেটরদেরও নামও ঢুকতে পারে। তাই পাতাটির ব্যাপারে এ যুক্তি সহকারে এখানে মন্তব্য রাখার জন্য বেলায়েত ভাইকে আমি বলছি। আপনি আশা করি পেয়ে যাবেন। আর কোনো পাতার ব্যাপারে সাহায্যের জন্য আপনি ঐ পাতার আলাপ পাতাতেই মন্তব্য রাখতে পারেন, ও পরে অন্যব্যবহারকারীকেও জানাতে পারেন, সেক্ষেত্রে পরিবর্তন হলে সেটার একটা ইতিহাস থাকবে, এবং ভবিষ্যতের অবদানকারীদের তা জানা থাকলো।--তানভির (আলাপ | অবদান) ১৫:০৬, ২৯ সেপ্টেম্বর ২০০৯ (UTC)
একটি আরেকটি রিডাইরেক্ট করা হয়েছে। তবে আগে এটি ব্যবহার করে দেখা উচিত, যে বই মডিউলটি ঠিকমত কাজ করে কিনে? আপনারা এটি ব্যবহার করে এ সম্পর্কে ফিডব্যাক প্রশাসকদের আলোচনা সভাতে রাখতে পারেন। আমার জানা মতে বইয়ের পিডিএফ এ বাংলা লেখা ঠিকমত দেখায় না। আপনারা দেখুন তা ঠিকমত কাজ করে কিনা। --বেলায়েত (আলাপ | অবদান) ০৩:০৯, ৩ অক্টোবর ২০০৯ (UTC)

স্বয়ংক্রিয় পরীক্ষণ[সম্পাদনা]

হ্যালো, আপনাকে অ্যাকাউন্টের সাথে স্বয়ংক্রিয় পরীক্ষণের সুবিধা যোগ করা হয়েছে, কারণ আপনি বিভিন্ন সময়ে মানসম্পন্ন ও গ্রহণযোগ্য সব নিবন্ধ সৃষ্টি করে চলেছেন। এই অধিকার আপনার সম্পাদনায় কোনো প্রভাব ফেলবে না। এটি শুধুমাত্র নতুন পাতা ও সম্পাদনা প্যাট্রোল বা পরীক্ষণের চাপ কমাবে। এই সুবিধাটি সম্পর্কে আরও জানতে উইকিপিডিয়া:স্বয়ংক্রিয় পরীক্ষণ পাতাটি দেখতে পারেন। এছাড়া আপনার কোনো প্রশ্ন থাকলে তা আমার আলাপ পাতায় রাখতে পারেন। আপনার সম্পাদনা আনন্দময় হোক! — তানভিরআলাপ০৬:৫৬, ১৩ অক্টোবর ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

ধন্যবাদ তানভির ভাই।--অয়ন (আলাপ) ১২:৫৩, ১৩ অক্টোবর ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

বোরো ধান নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা[সম্পাদনা]

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on বোরো ধান requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section A1 of the criteria for speedy deletion, because it is a very short article providing little or no context to the reader. Please see Wikipedia:Stub for our minimum information standards for short articles. Also please note that articles must be on notable subjects and should provide references to reliable sources that verify their content.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। বোধিসত্ত্ব (আলাপ) ২১:১০, ৭ এপ্রিল ২০১৪ (ইউটিসি)[উত্তর দিন]

ফিরতি বার্তা[সম্পাদনা]

সুপ্রিয়, Auyon। আলাপ:বোরো ধান পাতায় আপনার জন্য একটি নতুন বার্তা এসেছে।
১৯:৪৫, ৮ এপ্রিল ২০১৪ (ইউটিসি) তারিখে বার্তাটি যোগ হয়েছে। আপনি {{ফিরতি বার্তা}} টেমপ্লেটটি অপসারণের মাধ্যমে যেকোনো সময় এই বিজ্ঞপ্তিটি মুছে ফেলতে পারেন।

বোধিসত্ত্ব (আলাপ) ১৯:৪৫, ৮ এপ্রিল ২০১৪ (ইউটিসি)[উত্তর দিন]

গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি[সম্পাদনা]

সুধী, বাংলা উইকিপিডিয়ায় অবদানের জন্য আপনাকে আবারও ধন্যবাদ। আপনি নিশ্চই জানেন, উইকিপিডিয়ার প্রায় সকল লেখা বা অন্যান্য মিডিয়া ক্রিয়েটিভ কমন্স অ্যাট্রিবিউশন শেয়ার অ্যালাইক লাইসেন্সের আওতাভুক্ত। সম্প্রতি একটি আলোচনার মাধ্যমে আমাদের দৃষ্টিগোচর হয়েছে যে, আমরা না জেনেই উক্ত লাইসেন্সের একটি ধারা লঙ্ঘন করে যাচ্ছি। আমরা প্রায় সময়ই ইংরেজি উইকিপিডিয়া থেকে নিবন্ধ অনুবাদ করে বাংলাতে যুক্ত করে থাকি। লাইসেন্স-এর শর্তানুসারে, কোন কিছু অন্য উইকিমিডিয়া প্রকল্প থেকে অনুবাদ করলে মূল প্রকল্পের লেখকদের স্বীকৃতি প্রদান করতে হয়। আমরা ইংরেজি উইকিপিডিয়া থেকে নিবন্ধ অনুবাদ করলেও ইংরেজি উইকিপিডিয়ার লেখকদের স্বীকৃতিপ্রদান করি না অনেক সময়ই। যারা বিশেষ:ContentTranslation ব্যবহার করে অনুবাদ করেন, তাদের ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে স্বীকৃতি প্রদান হয়ে যায়। যারা ম্যানুয়ালি অনুবাদ করেন, তারা খুব সহজেই নিচের যেকোন একটি পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে স্বীকৃতিপ্রদান করতে পারেন:

  • নিবন্ধ তৈরির সময় সম্পাদনা সারাংশে লিখুন অমুক উইকিপিডিয়ার অমুক নিবন্ধের অনুবাদ। যেমন, ইংরেজি থেকে নিবন্ধ অনুবাদ করলে সারাংশে লিখবেন, [[:en:ইংরেজি নিবন্ধের নাম]] থেকে অনুবাদ। নিবন্ধ তৈরির সময় একবার সারাংশে এটি উল্লেখ করলেই চলবে।
  • অথবা, সংশ্লিষ্ঠ নিবন্ধের আলাপ পাতায় {{অনূদিত পাতা}} টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। উদাহরণ হিসেবে দেখুন, আলাপ:২০০৩ বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর

এখন থেকে বাংলা উইকিপিডিয়ার সকল সম্মানিত ব্যবহারকারীগণকে এই স্বীকৃতিপ্রদানের চর্চা করার অনুরোধ করছি। একইসাথে যেহেতু এটা সম্পর্কে একটি নতুন নীতিমালা তৈরি করতে হবে সুতরাং আমরা আপনাকে উইকিপিডিয়া:উইকিপিডিয়ার অভ্যন্তরে অনুলিপি করা পাতাটির অনুবাদে অংশগ্রহণের আমন্ত্রণ জানাচ্ছি। কোন প্রশ্ন থাকলে আলোচনাসভায় বার্তা রাখার অনুরোধ করছি। আপনার সম্পাদনা আনন্দময় হোক। ধন্যবাদ।

বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের পক্ষে,
নাহিদ (আলাপ) ও আফতাব (আলাপ)
বৃহস্পতিবার ১৪:৫৭, ০৫ নভেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

বাংলা উইকিপিডিয়ায় চেকইউজার অধিকার যুক্তকরণ[সম্পাদনা]

সুধী,
শুভেচ্ছা নেবেন। অতি সম্প্রতি সম্প্রদায়ের আলোচনাসভায় বাংলা উইকিপিডিয়ায় চেকইউজার অধিকার যুক্তকরণ ও নীতিমালা বিষয়ে আলোচনা শুরু হয়েছে। আলোচনাটি শেষ হবে আগামী ২৯শে মার্চ। উক্ত বিষয়ে আপনার সুচিন্তিত মতামত জানানোর অনুরোধ করছি। ধন্যবাদ। --নাহিদ সুলতান (আলাপ) বুধবার ৭:২৪, ০২ মার্চ ২০১৬ (ইউটিসি)

রাজশাহীতে উইকিপিডিয়া কমিউনিটি মন্তব্য[সম্পাদনা]

স্বয়ংক্রিয় পরিক্ষকদের তালিকায় আপনাকে খুঁজে পেলাম এবং আপনার ব্যাবহারকারী পাতায় রাজশাহীর নাম দেখে খুব ই ভালো লাগছে। রাজশাহীতে উইকিপিডিয়া নিয়ে বিভিন্ন কর্মশালা সহ অনলাইনেও রাজশাহীর নিবন্ধসমূহ নিয়ে বিশেষভাবে কাজ করছি। এবং খুব শিঘ্রয়ই রাজশাহী কলেজ এ উইকি ক্লাব করার কথা চিন্তা করেছি। আর এই কাজকে আরো বেশি সহজ এবং কার্যকর করতে আমরা স্থানীয় সম্প্রদায় এর সাথে যুক্ত আছি রাজশাহী উইকিপিডিয়া কমিউনিটি নামে। আপনি রাজশাহী উইকিপিডিয়া কমিউনিটির ফেসবুক গ্রুপ, ফেসবুক পেইজ এবং রাজশাহী উইকিপ্রকল্পে যোগ দিলে আমরা উৎসাহ পাবো। আপনার সুস্থতা কামনা করছি। --Nahid Hossain (আলাপ) ১৪:০৬, ১৩ মার্চ ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

উইকিমিডিয়ার ভবিষ্যৎ নির্ধারণী প্রক্রিয়ায় আপনার মন্তব্য প্রয়োজন :)[সম্পাদনা]

সুপ্রিয় Auyon,
আগামী ১৫ বছরে আমাদের লক্ষ্য কী হওয়া উচিত, আমরা নিজেদের কোথায় দেখতে চাই এবং আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ কী হতে পারে - এই প্রশ্নগুলোর উত্তর নির্ণয় করতে উইকিপিডিয়া/উইকিমিডিয়ার সাথে জড়িত সবার (পাঠক, সম্পাদক, স্বেচ্ছাসেবক ও অন্যান্য অবদানকারী) সার্বিক মতামত প্রয়োজন। দয়া করে কৌশল নির্ধারণী আলোচনায় আপনার মত প্রকাশ করুন। উইকিপিডিয়া বা উইকিমিডিয়ার বাংলা প্রকল্পগুলোর ব্যাপারে আপনার যেকোন মতামতকে আমরা স্বাগত জানাই। ধন্যবাদ।

কৌশল নির্ধারণী আলোচনার সমন্বয়কদের পক্ষে,
নাহিদ (আলাপ), তানভির (আলাপ) ও জয়ন্ত (আলাপ)
বুধবার ১৮:১২, ২২ মার্চ ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

সুপ্রিয় Auyon,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৩৯, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

বোর্ড নির্বাচনে প্রার্থী হবার জন্য আহ্বান[সম্পাদনা]

সুপ্রিয় Auyon,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন শীঘ্রই অনুষ্ঠিত হতে চলেছে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বোর্ড অফ ট্রাস্টি উইকিমিডিয়া ফাউন্ডেশনের কার্যক্রম তদারকি করে। উপলব্ধ আসনগুলি পূরণ করার জন্য সম্প্রদায়ের প্রার্থীদের নির্বাচনে অংশ নেওয়া প্রয়োজন। প্রার্থীদের মনোনয়নপত্র গ্ৰহণ ৯ জুন ২০২১ তারিখে শুরু হয়েছে। আপনিও একজন প্রার্থী হিসেবে এই নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন, প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা সম্পর্কে জানতে এই পাতাটি পড়ুন এবং যোগ্য হলে নিশ্চিন্তে এই পাতায় আপনার মনোনয়নপত্র জমা দিন, সারাবিশ্বের উইকিমিডিয়া সম্প্রদায় আপনার অপেক্ষায়!!
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:২৪, ১০ জুন ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

You have been a medical translators within Wikipedia. We have recently relaunched our efforts and invite you to join the new process. Let me know if you have questions. Best Doc James (talk · contribs · email) 12:34, 6 August 2023 (UTC)