নোবিতা নোবি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
নোবিতা নোবি
প্রথম উপস্থিতিডিসেম্বর ১৯৬৯
স্রষ্টাফুজিকো ফুজিও
কণ্ঠ প্রদানজাপানি:
য়োশিকো ওঁতা (১৯৭৩), নোরিকো ওহারা ( ১৯৭৩ – মার্চ ২০০৫), হিরোকো মারুয়ামা (ওহারার জন্য স্ট্যান্ড-ইন), মেগুমি ওহারা (এপ্রিল ২০০৫ – বর্তমান)
মাকিকো ওমোটো (২০০০; কিশোর), মাই কাদোওয়াকি (২০০৫-২০০৭; টিন )
কোজো শিওয়া (১৯৮৪; প্রাপ্তবয়স্ক), শিঙ্গো হিরোমোরি (১৯৮৭-১৯৯০; প্রাপ্তবয়স্ক), নরিকো ওহারা (২০০০-২০০৪; প্রাপ্তবয়স্ক), তোরু ওকাওয়া (২০০৫; প্রাপ্তবয়স্ক), হিদেয়ুকি হোরি (২০০৬; প্রাপ্তবয়স্ক), সাতোশি সুমাবুকি (স্ট্যান্ড বাই মি ডোরেমন; প্রাপ্তবয়স্ক)
ইংরেজি:
জনি ইয়ং বশ
তথ্য
ডাকনামনোবি
লিঙ্গপুরুষ
আত্মীয়শিজুকা মিনামোতো (স্ত্রী)
নবিসুকে নোবি (বাবা)
তামাকো নোবি (মা)
নোবিরউ নোবি (কাকা/জেঠু)
গোরো নোবি (চাচাতো)
নোবে নোবি (চাচাতো)
তামাও কাতাওকা (মামা)
নবিরু নোবি (দাদা)
নোবিতার দাদি (ঠাকুমা)

মি. কাতাওকা (ঠাকুরদাদা) মিসেস কাতাওকা (দাদি/দিদা)
নোবিজাইমোন নোবি (পূর্বপুরুষ)
নোবিসাকু নোবি (পূর্বপুরুষ)
নোবিসুকে নোবি (পুত্র)
নোবিসুকের ছেলে (নাতি)
সেওয়াশীর নোবি (নাতি)
সেওয়াশী নোবি (প্রপৌত্র)
সেবাশীর চাচাতো ভাই (বড়-নাতনি)
জাতীয়তাজাপানি
বয়স১০
জন্মদিনআগস্ট ৭, ১৯৬১ (১৯৬৯)
আগস্ট ৭, ১৯৬৪ (১৯৭৩)
আগস্ট ৭, ১৯৭৩ (১৯৭৯)
আগস্ট ৭ , ১৯৯৯(২০০৫)
শহরটোকিও

নোবিতা নোবি (野比のび太, Nobi Nobita), অথবা ইংরেজি সংস্করণে নোবি ,[১] ডোরেমনের সাথে ডোরেমন সিরিজের প্রধান চরিত্র।[২] তার জন্ম ৭ আগস্টে আর তার রাশি সিংহ। সে চর্তুথ শ্রেণির ছাত্র।[৩] ( আনিমে সংস্করণে পঞ্চম শ্রেণির ছাত্র)। সে টোকিওর নেরিমা ওয়ার্ডে বাস করে। নোবিতা নোবিসুকি নোবি আর তামাকো নোবির একমাত্র পুত্র।

Thinking you're not good and worthless is the worst thing you can do.

— নোবিতা নোবি

প্রাথমিক তথ্য[সম্পাদনা]

নোবিতা (জন্ম আগস্ট ৭, সিংহ রাশি) ডোরেমন সিরিজের একটি প্রধান চরিত্র। সে ইংরেজি ডাবে নোবি নামে পরিচিত। তার চুল কালো রঙের এবং সে একটি অলস বালক। তার বয়স ১০ বছর এবং সে ৪র্থ শ্রেণিতে পড়ে। তার শরীরের রং ফর্সা। সে চোখে চশমা এবং লাল বা হলুদ পোলো শার্ট ও নীল বা কালো হাফপ্যান্টের সাথে কালো বা নীল জুতা পরে। তার ব্যক্তিত্ব অন্য রকম। তার উচ্চতা ১৪০ সে.মি.। তার স্বভাব শিশুতোষ। সে খেলাধুলা পছন্দ করে না এবং দুর্বল হলেও বুদ্ধিমান। সে খুব সহজে ডোরেমনের গ্যাজেটগুলোর ব্যবহার বুঝে যায়।

নোবিতা একটি সরল বালক। সে দ্রুত ঘুমিয়ে পড়তে পারে। সে বিদ্যালয়ে দেরিতে যায়। সে পরীক্ষায় সাধারণত শূন্য পায়। তাই তার মা-বাবা ও শিক্ষক তাকে নিয়ে সবসময় উদ্বিগ্ন থাকেন। নোবিতা তার বিভিন্ন কাজের জন্য ডোরেমনের উপর নির্ভরশীল। সে প্রায়শই ডোরেমনের গ্যাজেটগুলো দিয়ে অন্যায় কাজ করে। সে অন্যের উপকার করতে পছন্দ করে। অনেক সময় উপকার করতে গিয়ে সে নিজেই বিপদে পড়ে।

নোবিতা শিজুকাকে পছন্দ করে এবং ভবিষ্যতে তাদের বিয়ে হয়। ডোরেমনের যেকোনো গ্যাজেট সে প্রথমে শিজুকাকে দেখায়। নোবিতার যেকোনো দুঃসময়ে শিজুকা তাকে সাহায্য করে। নোবিতা তার মা ও শিক্ষককে ভয় পায়। আর সে কুকুরকেও ভয় পায়।

আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Doraemon Anime's Visual & Script Changes for U.S. TV Detailed"Anime News Network (ইংরেজি ভাষায়)। ২০২৩-১১-১৪। সংগ্রহের তারিখ ২০২৩-১১-১৪ 
  2. "Nobita Nobi (Character)"Giant Bomb (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৩-১১-১৪ 
  3. "The Cuddliest Hero in Asia" (Archive). Time. Retrieved on November 17, 2014.