দীপান্বিতা শর্মা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
দীপান্বিতা শর্মা
দীপান্বিতা শর্মা
জন্ম
দীপান্বিতা শর্মা

(1976-11-02) ২ নভেম্বর ১৯৭৬ (বয়স ৪৭)
পেশাঅভিনেত্রী তথা সুপার মডেল
উচ্চতা৫' ৯"
দাম্পত্য সঙ্গীদিলশ্বের সিং অটয়াল

দীপান্বিতা শর্মা (ইংরেজি: Dipannita Sharma; অসমীয়া: দীপান্বিতা শর্মা) বলিউডের বিখ্যাত অভিনেত্রী ও সুপার মডেল।[১][২]। ১৯৯৮ সনে অনুষ্ঠিত ফেমীনা মিস ইণ্ডিয়া প্রতিযোগীতায় তিনি শীর্ষক পাঁচজনের মধ্যে স্থান লাভ করে সবার দৃষ্টি আকর্ষণ করেন। ২০০২ সনে তিনি ১৬ ডিসেম্বর নামক চলচ্চিত্রে অভিনয় করে প্রথম অভিনয় জগতে প্রবেশ করেন।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

১৯৭৬ সনের ২নভেম্বর তারিখে অসমের দুলিয়াজানে দীপান্বিতা শর্মার জন্ম হয়। তাঁর পিতা ভারতীয় তৈল নিগমের চিকিৎসক ছিলেন। দীপান্বিতা শর্মা গুয়াহাটির কৃষ্ণনগরের হোলি চাইল্ড বিদ্যালয়ের ছাত্রী ছিলেন। নবম শ্রেণী পর্যন্ত এই বিদ্যালয় থেকে শিক্ষা গ্রহণ করার পর তিনি নাহরকাটিয়া শেইন্ট মেরী স্কুল থেকে শিক্ষা সমাপ্ত করেন।[৩] দিল্লীর ব্যবসায়ী দিলেশ্বর সিং-এর সহিত তিনি বিবাহ করেন।[৪] তিনি বর্তমানে ভারতের মুম্বাই শহরের বাসিন্দা।

চলচ্চিত্র[সম্পাদনা]

বছর শিরোনামা ভূমিকা উল্লেখনীয়
২০০২ ১৬ ডিচেম্বর শীবা মনোনীত, জী এণ্ড স্ক্রীণ এয়ার্ডস
২০০৪ দিল ভিল প্যার ব্যার পায়ল সিং
অসম্ভব কিঞ্জল
২০০৫ মাই ব্রাদার... নিখিল লীনা গোমচ
কোই আপ সা প্রীতি
২০১১ লেডিজ ভার্সেজ রিকি বাহ্ল রাইনা পারুলেকার মনোনীত (জী শিনে এয়ার্ডছ, ২০১২, best supporting actor female category)
২০১২ জোরী ব্রেকার্স মেগী

দূরদর্শন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Profile of Dipannita Sharma : Indian & Assamese model, Actress"। Assamspider.com। ২০১৩-১০-০৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৩-০৩-০৫ 
  2. "There's no three-year itch: Dipannita Sharma - Entertainment - DNA"। Dnaindia.com। ২০১১-০২-১১। সংগ্রহের তারিখ ২০১৩-০৩-০৫ 
  3. Runa Borah (09-Mar-2010)। "Profile of Dipannita Sharma : Indian & Assamese model, Actress"। ১৪ জানুয়ারি ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ আগস্ট ২০১৪  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |তারিখ= (সাহায্য)
  4. Soumyadipta Banerjee (ফেব্রু ১১, ২০১১)। "There's no three-year itch: Dipannita Sharma"। DNA।