টেমপ্লেট আলোচনা:আফ্রিকার প্রধান শহর

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

প্রধান শহর নির্বাচনের criteriaটা কী, তা জানালে ভালো হয়। "প্রধান" ব্যাপারটা subjective .... কাজেই প্রধান কিসের ভিত্তিতে তা সুস্পষ্টভাবে বলতে হবে। --রাগিব (আলাপ | অবদান) ১৮:৫০, ২৯ অক্টোবর ২০০৭ (UTC)

জনসংখ্যার ভিত্তিতে এগুলি আফ্রিকার প্রধান প্রধান শহর। আমি আফ্রিকার সবচেয়ে বেশি জনসংখ্যার শহরগুলির তালিকা থেকে সবচেয়ে উপরের শহরগুলি নিয়ে, অঞ্চল অনুসারে ভাগ করে, মোটামুটি ২০ লক্ষের বেশি জনসংখ্যার সব শহর অন্তর্ভুক্ত করেছি (১০ লক্ষ নিম্নসীমা ধরলে শহরের সংখ্যা অনেক বেশি বেড়ে যায়)। তবে অঞ্চল অনুসারে ভাগ করতে গিয়ে হয়ত কোন কোন শহরের জনসংখ্যা ২০ লক্ষের খানিকটা কম হতে পারে (ত্রিপোলি, আলজিয়ার্স, জোহানেসবার্গ)। টেম্পলেটের সবগুলি শহরের মধ্যে জোহানেসবার্গের জনসংখ্যা সবচেয়ে কম। ঘটনাচক্রে জোহানেসবার্গ আফ্রিকার ২১তম বৃহত্তম নগরী (জনসংখ্যা)। জোহানেসবার্গের জনসংখ্যাকেই যদি নিম্নসীমা ধরি, তাহলে আরও দুটা শহর যোগ করা সম্ভব (ওমদুরমান আর হারারে)। আমি এ দুটাও এখন যোগ করে দিচ্ছি। --অর্ণব (আলাপ | অবদান) ১৯:০৫, ২৯ অক্টোবর ২০০৭ (UTC)
টেম্পলেটে বা অন্য কোথাও এই ব্যাখ্যাটা দিলে বিভ্রান্তি কম হবে। মানে, জনসংখ্যার মানদণ্ডে এই তালিকা, সেটা ও কত জনসংখ্যার সীমা ধরা হয়েছে, তা বলে দিন। --রাগিব (আলাপ | অবদান) ০৪:০৫, ৩০ অক্টোবর ২০০৭ (UTC)
আমি যোগ করার প্রয়োজন বোধ করছি না। আমার মতে টেম্পলেটে এত কথা দেখালে বিদঘুটে লাগবে। আপনি ঠিক যেভাবে জিনিসটা দেখতে চাচ্ছেন, সেটা টেম্পলেটটা সম্পাদনা করে ঠিক করে নিন। --অর্ণব (আলাপ | অবদান) ০৬:২৬, ৩০ অক্টোবর ২০০৭ (UTC)