টম ক্ল্যানসি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
টম ক্ল্যানসি
টম ক্ল্যানসি ১৯৮৯ সালে
টম ক্ল্যানসি ১৯৮৯ সালে
জন্মথোমাস লিও ক্ল্যানসি জুনি.
(১৯৪৭-০৪-১২)১২ এপ্রিল ১৯৪৭
বাল্টিমোর, মেরিল্যান্ড, যুক্তরাষ্ট্র
মৃত্যুঅক্টোবর ১, ২০১৩(2013-10-01) (বয়স ৬৬)
বাল্টিমোর, মেরিল্যান্ড, যুক্তরাষ্ট্র
পেশাঔপন্যাসিক
জাতীয়তামার্কিন যুক্তরাষ্ট্রআমেরিকান
সময়কাল১৯৮৪-২০১৩
ধরন
দাম্পত্যসঙ্গী
  • ওয়ান্ডা থোমাস কিং (বি. ১৯৬৯; বিচ্ছেদ. ১৯৯৯)
  • আলেক্সাঁদ্র্ মারি লুএলিন (বি. ১৯৯৯; বিচ্ছেদ. ২০১৩)
সন্তানপাঁচ

থোমাস লিও “টম” ক্ল্যানসি জুনিওর (ইংরেজি: Thomas Leo "Tom" Clancy, Jr.) (এপ্রিল ১২ ১৯৪৭- ১ অক্টোবর ২০১৩) ছিলেন একজন আমেরিকান লেখক ও ইতিহাসবিদ তিনি মূলত পরিচিত তার লেখা গুপ্তচরবৃত্তিক ও সামরিক বিজ্ঞান নিয়ে লেখা বইগুলোর জন্য যেগুলো স্নায়ুযুদ্ধের চলাকালীন সময় ও তার পরবর্তী নিয়ে লেখা। তিনি আরো বিখ্যাত তার নামে তৈরি একটি ভিডিও গেম চরিত্রের জন্য। তার সতেরোটি উপন্যাস বেস্টসেলার এবং এখন পর্যন্ত তার বই-এর ১০ কোটির অধিক কপি বিক্রি হয়েছে।[১] টম ক্ল্যান্সি ১৯৪৭ সালের ১২-ই এপ্রিল যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরে জন্মগ্রহণ করেন, এবং একটি অপ্রকাশিত রোগে[২] তিনি ২০১৩ সালের পহেলা অক্টোবর মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরেই মৃত্যুবরণ করেন।

পদটীকা[সম্পাদনা]

  1. Bosman, Julie (২০১৩-১০-০২)। "Tom Clancy, Best-Selling Novelist of Military Thrillers, Dies at 66"দ্য নিউ ইয়র্ক টাইমস (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০১৩-১২-২৮ 
  2. "Tom Clancy, best-selling author, dead at 66"cbsnews (ইংরেজি ভাষায়)। অক্টোবর ২ ২০১৩। ২০ নভেম্বর ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ ডিসেম্বর ২০১৩  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |তারিখ= (সাহায্য)