জিও সুপার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
জিও সুপার
Geo Super
জিও সুপারের লোগো
উদ্বোধন২০০৭
মালিকানাজিও টিভি
চিত্রের বিন্যাস৪:৩ (৫৭৬আই, এসডিটিভি)
স্লোগানজীত ক্যা জিও
প্রধান কার্যালয়দুবাই
ভ্রাতৃপ্রতিম
চ্যানেল(সমূহ)
জিও এন্টারটেইন্টমেন্ট
জিও নিউজ
জিও তেজ
জিও কাহানি
আগ টিভি
ওয়েবসাইটgeosuper.tv
প্রাপ্তিস্থান
কৃত্রিম উপগ্রহ
পাকস্যাট (পাকিস্তান)৩৭৯৭ MHz ৩/৪
ইন্টেলস্যাট ১০ (এশিয়া)৩৩৩৩-২/৩
ডিশ নেটওয়ার্ক (ইউএসএ)চ্যানেল ৭৪৭
ট্রুভিশন (থাইল্যান্ড)চ্যানেল ৮৭৩
আইপিটিভি
পিটিসিএল স্মার্ট টিভি (পাকিস্তান)চ্যানেল ৬০
স্ট্রিমিং মিডিয়া
সরাসরি সম্প্রচারজিও সুপার সরাসরি

জিও সুপার হল দুবাই ভিত্তিক বিশ্ব ক্রীড়ার জন্য নিবেদিত ২৪ ঘণ্টা সম্প্রচারিত পাকিস্তানি টেলিভিশন চ্যানেল। এটি জং গ্রুপ অব নিউজপেপার মালিকানাধিন ইন্ডিপেনডেন্ট মিডিয়া কর্পোরেশনের অংশবিশেষ একটি চ্যানেল।

সূচনা[সম্পাদনা]

২০০৭ সালের সেপ্টেম্বরের শেষের দিকে জিও টিভির বিরাট সাফল্য লাভের পরে জিও টেলিভিশন নেটওয়ার্কের অধীনে জিও সুপার নামে দুবাই ভিত্তিক পাকিস্তানের প্রথম ২৪ ঘণ্টার ক্রীড়া চ্যানেল চালু করা হয়।[১] জিও সুপার প্রধানত ক্রিকেট ম্যাচগুলিকে বেশি গরুত্বসহকারে সম্প্রচার করে থাকে। এছাড়াও বিশেষ করে ফুটবল এবং হকি খেলা সম্প্রচারিত করা হয়।[২]

সাবস্ক্রিপশন[সম্পাদনা]

জিও সুপার হল একটি এনক্রিপ্ট করা চ্যানেল এবং পাকিস্তানের কেবল অপারেটরদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে প্রদর্শন করা হয়। সাধারণত সকল জিও নেটওয়ার্ক ব্যবহারকারীগণ কাওন সেট টপ বক্স ব্যবহার করে থাকেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Imran Khan signs with Geo Super for World Cup 2011 ওয়েব্যাক মেশিনে আর্কাইভকৃত ২৪ ডিসেম্বর ২০১৩ তারিখে. Thenews.com.pk. Retrieved on 2013-12-23.
  2. Geo Super rights for WC matches restored ওয়েব্যাক মেশিনে আর্কাইভকৃত ২৬ জানুয়ারি ২০১১ তারিখে. Thenews.com.pk. Retrieved on 2013-12-23.

বহিঃসংযোগ[সম্পাদনা]