এমপ্যাথি (সফটওয়্যার)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এমপ্যাথি
Hicolor apps scalable empathy.svg
Empathy programa mensajeria instantanea.png
মূল উদ্ভাবক Xavier Claessens
উন্নয়নকারী Guillaume Desmottes, Xavier Claessens
লেখা হয়েছে সি
অপারেটিং সিস্টেম বিএসডি, লিনাক্স, অন্যান্য ইউনিক্স-সদৃশ
উপলব্ধ বহুভাষিকতা
ধরণ তাৎক্ষনিক বার্তা ক্লায়েন্ট
লাইসেন্স GNU GPL
ওয়েবসাইট live.gnome.org/Empathy

এমপ্যাথি একটি তাৎক্ষনিক বার্তা আদান-প্রদানের সফটওয়্যার। বিভিন্ন প্রোটোকল ব্যবহার করে লেখা, অডিও, ভিডিও, ফাইল আদান-প্রদান, বিভিন্ন অ্যাপলিকেশনের মধ্যে যোগাযোগ করা যায়।

এমপ্যাথি পুনঃব্যবহার যোগ্য বেশ কিছু গ্রাফিকাল ব্যবহারকারী ইন্টারফেস ইউজেট প্রদান করে, যা ব্যবহার করে নতুন তাৎক্ষনিক বার্তা আদান-প্রদানের সফটওয়্যার তৈরী করা যাবে।[১] এই ইউজেটগুলি শুধুমাত্র জিনোম ডেক্সটপ-এ ব্যবহার করা যায়। এটি মূলত টেলিপ্যাথি সফটওয়্যারের একটি অতিরিক্ত প্লাগইন হিসাবে তৈরী করা হয়েছে যা একটি মাত্র ব্যবহারকারী ইন্টারফেস থেকে একাধিক ইনস্ট্যান্ট বার্তা আদান-প্রদানের নেটওয়ার্কে প্রবেশের সুবিধা দেয়।

এমপ্যাথি জিনোম ডেক্সটপে যুক্ত করা হয়েছে ২.২৪ সংস্করণ থেকে।[২][৩] উবুন্টু ৯.১০ (কারমিক কোয়ালা) এবং ফেডোরা ১২ সংস্করণ থেকে উবুন্টু এবং ফেডোরাতে পিজিন এর পরিবর্তে এমপ্যাথি ডিফল্ট মেসেঞ্জার হিসাবে ব্যবহার শুরু করা হয়।

বর্তমান বৈশিষ্টসমূহ[সম্পাদনা]

সাধারণ সমস্যা[সম্পাদনা]

আরও দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Paul, Ryan (25 August 2007)। "Empathy toolkit simplifies instant messaging integration"Ars Technica। সংগৃহীত 20 March 2010 
  2. Paul, Ryan (20 March 2009)। "Hands-on: GNOME 2.26 brings incremental improvements"Ars Technica। সংগৃহীত 20 March 2010 
  3. http://library.gnome.org/misc/release-notes/2.24/

বহিঃসংযোগ[সম্পাদনা]