উইকিপিডিয়া:অনুপস্থিত উইকিপিডিয়ান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(উইকিপিডিয়া:MISS থেকে পুনর্নির্দেশিত)

এই পাতাটি এমন উইকিপিডিয়া ব্যবহারকারীদের একটি তালিকা যারা একসময় সম্প্রদায়ের অবিচ্ছেদ্য অংশ ছিলেন কিন্তু বর্তমানে দীর্ঘদিনধরে অনুপস্থিত। আরো দেখুন, উইকিপিডিয়া:প্রশাসক/তালিকা/বর্তমানের সক্রিয় নন

এই তালিকার উদ্দেশ্য[সম্পাদনা]

এই তালিকাটি তৈরির উদ্দেশ্য হল আমাদের নিজেদের স্বরণ করিয়ে দেওয়া যার উইকিপিডিয়া ত্যাগ করেছেন ও কি কারনে ত্যাগ করেছেন।

দয়া করে এই তালিকায় এমন কোন ব্যাবহারকারীকে যুক্ত করবেন না যাদের সম্প্রদায়ে উল্লেখযোগ্য কোন অবদান নেই, বা সম্প্রদায়ের অবিচ্ছেদ্য অংশ ছিলেন না। ~১,০০০ এর কম সম্পাদনার ব্যবহারকারীদের এই তালিকায় যুক্ত করবেন না। যথাযথ পরীক্ষণ ব্যতীত এই তালিকায় কাউকে যুক্ত করবেন না, আইপি ঠিকানা ব্যবহারকারী অজানা কোন ব্যবহারকারীকে যুক্ত করেবেন না (তারা সম্ভবত একাউন্ট তৈরির মাধ্যমে এখনো উইকিপিডিয়াতে অবদান রেখে চলছেন।) এবং নিজেকে যুক্ত করবেন না। আপনি যে ব্যবহারকারীকে এই তালিকায় যুক্ত করবেন তাদের আলাপ পাতায় একটি বার্তা দিন যে আপনি তাকে এই তালিকায় যুক্ত করেছেন, যাতে পরবর্তীতে তারা ফিরে আসলে তালিকা থেকে নিজেদেরকে প্রত্যাহার করে নিতে পারে।

  • ব্যবহারকারী যারা তাদের নিজেদের আলাপ পাতায় বা অন্য কোন জায়গায় বিদায়ী বার্তা বা {{retired}} টেমপ্লেট যুক্ত করেছেন এবং তারপর থেকে কমপক্ষে একমাস কোন সম্পাদনা করেননি, সম্ভবত উইকিপিডিয়া ত্যাগ করেছেন এবং তাদের এই তালিকায় যুক্ত করা যেতে পারে।
  • কোন বার্তা না রেখে হঠাৎ করেই কোন ব্যবহারকারী সম্পাদনা বাদ দিলে কমপক্ষে ১২ মাস অপক্ষো করুন তারপরই তালিকায় যুক্ত করার কথা চিন্তা করুন। অবশ্য আপনি অন্য কোন কারনে নিশ্চিত থাকলে, যে তারা উইকিপিডিয়া ত্যাগ করেছে তাহলে ভিন্ন কথা।
  • অন্যদিকে যেসব ব্যবহারকারী প্রায়ই দীর্ঘ সময়ের জন্য উইকিপিডিয়া থেকে চলে যান এবং পুনরায় ফিরে আসেন, এরকম সম্পাদনা প্যাটার্নযুক্ত ব্যবহারকারীদের তালিকায় যুক্ত না করাই ভালো।
  • সম্পাদক যারা তালিকায় ছিলেন কিন্তু পুনরায় ফিরে এসেছেন তাদের নাম তালিকা থেকে সড়িয়ে নেওয়া উচিত।
  • আপনি যদি নিজেই নিজের ব্যবহারকারী নাম এই তালিকায় যুক্ত করেন তাহলে তা রিভার্ট করা হতে পারে কারণ তাত্ত্বিকভাবে অনুপস্থিত উইকিপিডিয়ানদের নিজেই নিজেদের তালিকায় যুক্ত করার কথা নয়।

নিচের তালিকায় যাদের নামের পূর্বে আইকনযুক্ত তারা বাংলা উইকিপিডিয়ার প্রশাসক বা একসময় ছিলেন। এই পৃষ্ঠার সকল সময় ইউটিসি সময় অনুযায়ী।

ইন্ডেক্স A B C D E F G H I J K L M N O P Q R S T U V W X Y Z


হারিয়ে যাওয়া উইকিপিডিয়ান[সম্পাদনা]

  • Admin mop
    Hiwamy (আলাপ · অবদান · গণনা) - বাংলা উইকিপিডিয়ার প্রথম প্রশাসক অধিকারপ্রাপ্ত ব্যবহারকারী। সর্বেশেষ উল্লেখযোগ্য সম্পাদনা ১৬:২২, ১৬ ডিসেম্বর ২০১০ তারিখে পরবর্তীতে ১৬ ডিসেম্বর ২০১০ ও ২১:৫২, ২৬ অক্টোবর ২০১১ তারিখে নিজের ব্যবহারকারী পাতায় সম্পাদনা করেন, এরপর থেকে আর দেখা যায়নি।
  • Nrain (আলাপ · অবদান · গণনা) - ১৪:৫৬, ২৭ এপ্রিল ২০০৮ সালে সম্পাদনার পর ১৬:৪৪, ১৯ জানুয়ারি ২০১৪ নিজের আলাপ পাতায় একটি সম্পাদনা করেন।

আরো দেখুন[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]