উইকিপিডিয়া:প্রশ্ন

এই পাতাটি স্থানান্তর করা থেকে সুরক্ষিত।
এই পাতাটি সুরক্ষিত।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

অনুগ্রহপূর্বক কাঙ্ক্ষিত উত্তর পেতে প্রশ্ন করার জন্য সঠিক স্থানটি নির্বাচন করুন, অন্যথায় আপনার প্রশ্নটি এড়িয়ে যাওয়া হতে পারে। একজন সাহায্যকারী খুব শীঘ্রই আপনার প্রশ্নের উত্তর দেবেন। এছাড়াও বাংলা উইকিপিডিয়া সংক্রান্ত যেকোন তথ্যের জন্য info-bn@wikimedia.org ঠিকানায় ইমেইল করতে পারেন।


তথ্যসংক্রান্ত প্রশ্ন

  • তথ্যকেন্দ্রের কাজ অনেকটা গ্রন্থাগারের তথ্যকেন্দ্রের মতো, এবং তারা আপনার প্রয়োজনীয় তথ্যটি খুঁজে বের করতে সাহায্য করবে।
উদাহরণ: "পৃথিবীর কোন দেশে বিশ্বের সবচেয়ে বড়ো মাছ ধরার জাহাজ আছে?"
প্রশ্নের উত্তর দেওয়ার জন্য এই অংশটি কয়েকটি ভাগে ভাগ করা হয়েছে:
কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি - বিনোদন - ভাষা - মানবিক - গণিত - বিজ্ঞান - বিবিধ
  • এছাড়া, প্রতিটি নিবন্ধের নিজস্ব আলাপ পাতা রয়েছে। নিবন্ধের বিষয়ে প্রশ্ন করতে বা গঠনমূলক মন্তব্য করতে নিবন্ধের পৃষ্ঠার ওপরের অংশের আলাপ লিঙ্কে ক্লিক করুন। সচেতন থাকুন এজন্য যে, উইকিপিডিয়া কোনো ফোরাম নয়

উইকিপিডিয়া ব্যবহার ও অবদান সংক্রান্ত প্রশ্ন

আপনার প্রশ্নে উত্তর সম্ভবত প্রাজিপ্র পাতায় আছে, অন্যথায়:

চ্যাটের মাধ্যমে সরাসরি সাহায্য

  • উইকিপিডিয়ানদের সাথে সরাসরি আলাপ করতে IRC চ্যানেলে  বাংলা উইকিপিডিয়ার চ্যাটরুম (#wikipedia-bnসংযোগ) ব্যবহার করুন। উল্লেখ্য এখানে শুধুমাত্র উইকিপিডিয়া সংক্রান্ত প্রশ্ন করা যাবে, এছাড়া অন্য কোনো আলোচনা এখানে করা যাবে না। কারণ এই প্রশ্ন তথ্যকেন্দ্রে পুর্ননির্দেশ করা হবে। আপনি IRC তে নতুন? প্রবেশ করার জন্য সংযোগ লিংকে ক্লিক করুন, #wikipedia-bnসংযোগ। আপনার ব্যবহারকারী নাম ও পাসওয়ার্ড দিন এবং চ্যাটরুমে প্রবেশ করুন।

আপনার আলাপ পাতায় ব্যক্তিগত সাহায্যের জন্য

  • আপনার আলাপ পাতার ওপরে প্রথমে লিখুন {{সাহায্য করুন}} ও নিচে আপনার প্রশ্নটি লিখুন। একজন সম্পাদনাকারী তখন আপনার আলাপ পাতা পরিদর্শন করে আপনাকে সাহায্য করবেন।
  • আপনার যদি বিশেষ প্রয়োজনে কোনো প্রশাসকের সাহায্য দরকার পড়ে তবে আপনার আলাপ পাতায় লিখুন {{প্রশাসক সাহায্য}} ও তার নিচে আপনার প্রয়োজন লিখে প্রকাশ করুন।