আলাপ:মতিউর রহমান নিজামী

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

সংগ্রাম পত্রিকার উদৃতিতে সমস্যা কি?[সম্পাদনা]

আমার একটা সামান্য লেখায় আমি দৈনিক সংগ্রামের রেফারেন্স দিয়েছি। সাথে সাথে ঐটা সরানো হলে এই বলে এটা এটি একটি দলীয় পত্রিকা। সংবাদপত্র থেকে রেফারেন্স দেয়া যায়। আর সংবাদপত্রটি যদি কোনো দলের পক্ষের হয় তা বিচার করার কে? জনকন্ঠ, দিনকাল এইসব প্রত্রিকার রেফারেন্স অনেক যায়গায় দেখেছি, তাহলে এতে সমস্যা কি? এটা কোন ধরনের নিরেপক্ষতা?

- পরশ জন ১১:৩০, ১৭ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

@Poroshjohn: আপনাকে ধন্যবাদ ভাই! আপনি উইকিপিডিয়ায় অবদান রাখছেন, সেজন্য।
প্রথম কথাঃ আপনি শুধুমাত্র ব্যক্তির প্রশংসামূলক শব্দে তার দলীয় পত্রিকাকে আনছেন।
দ্বিতীয় কথাঃ সেই প্রবন্ধগুলোও ব্যক্তিগত প্রতিবেদন। কোন সংবাদ নয়৷

তাই, প্রবন্ধটি পুনরায় প্রতিস্থাপিত করছি। অনুগ্রহপূর্বক, কারো প্রশংসার কাজে উইকিপিডিয়াকে ব্যবহার করবেন না।

আবারো ধন্যবাদ! আ হ ম সাকিব (আলাপ · অবদান · ইমেইল) ১৭:৪৫, ১৭ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]
@আ হ ম সাকিব: ভাই, বাক্যটা দেখুন একবার,মতিউর রহমান নিজামী (৩১ মার্চ ১৯৪৩ - ১১ মে ২০১৬) ছিলেন একজন বাংলাদেশী রাজনীতিবিদ, লেখক, আলেম এবং সাবেক মন্ত্রী।

এই সামান্য বাক্যে আমি কি প্রশংসা করলাম? তিনি রাজনীতিবিদ সবাই জানে। তিনি বইও লেখেছেন বলে লেখক বলেছি। তিনি কামেল পাশ তাই সে আলেম। আর মন্ত্রী ছিল সে সেটা সবাই ই জানে। আর সাথে রেফারেন্স তো দিলামই। কোনোরুপ আতিরঞ্জিত কিছুই বলি নাই। এই সামান্য সাধারণ বাক্য যদি সহ্য না করতে পারেন তাহলে তো আর হলো না। এখানে দুইটা রেফারেন্স দিয়েছি। আপনার আপত্তির জন্য সংগ্রাম পত্রিকার রেফারেন্সটা বাদ দিয়ে আগের মত করে সম্পাদনা করলাম মডারেটদের দৃষ্টি আকর্ষণ করলাম।

- পরশ জন ০৬:১৪, ১৭ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

@Poroshjohn: ভাই! দৈনিক সংগ্রামের ব্যক্তিগত প্রতিবেদনকে আপনি সংবাদ বলছেন? ঐ সংগ্রাম পত্রিকাতেই তো বলা হয়েছে, তিনি যুদ্ধাপরাধী ছিলেন না৷ সেটাও কি লেখবেন? আর আপনার কাছে সামান্য মনে হলেই সবকিছু সামান্য নয়।

@আফতাবুজ্জামান: আপনি ব্যাপারটা দেখুন অনুগ্রহপূর্বক। আ হ ম সাকিব (আলাপ · অবদান · ইমেইল) ০১:৫২, ১৮ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]